দামুড়হুদায় প্রতারণার নতুন ফাঁদ, রঙ্গিন মুরগী বিক্রি

দামুড়হুদায় প্রতারণার নতুন ফাঁদ, রঙ্গিন মুরগী বিক্রি করার অপরাধে ১ হাজার টাকা জরিমানা


ফটো-হাফিজুর রহমান

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান এর নেতৃত্ব আজ বৃহস্পতিবার সকাল ১০ টার সময় ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন। এ সময় নরসিংদী জেলা থেকে তুহিন (২৫) নামে একজন তরুণ ৩ শত টি মুরগি নিয়ে তার ব্যবসা শুরুর উদ্দেশ্যে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা সকালে যাত্রা শুরু করে।

একটি নতুন কৌশল অবলম্বন করে প্রতারণার নতুন ফাঁদ হিসেবে রঙ্গিন মুরগী বিক্রি কাজ শুরু করেছে।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন সে অত্যন্ত দক্ষতার সাথে যাদুকরী ভঙ্গীতে ১ দিন বয়সী মুরগীগুলির হাত-পা, মাথা ঘুরিয়ে আবার স্বাভাবিক অবস্হায় ফিরিয়ে আনছে। অনেক ক্রেতা মুহূর্তের মধ্যেই আকর্ষিত হয়ে অধিক মূল্যে ক্রয় করছেন এসব মুরগী।

শুধু অধিক মূল্য নয় বরং এসব মুরগি স্বাস্হ্যগত হুমকীর সম্মুখীন। বর্তমানে বার্ড ফ্লুর সংক্রমণ ছড়িয়ে পড়ছে ব্যাপক হারে। অথচ এই মুরগী গুলি কোন রকম স্বাস্হ্যগত চেকআপ ছাড়াই বিক্রয়ের জন্য বাজারে নিয়ে আসা হচ্ছে। এছাড়া, রং করতে গিয়ে ক্যামিক্যালের প্রভাবেও মৃত্যুমুখে পতিত হচ্ছে অনেক মুরগী। প্রতারণার অপরাধে মুরগি বিক্রেতা তুহিন কে ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

এসময় সার্বিক সহোযোগিতায় ছিলেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা জনাব মশিউর রহমান ,দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুল খালেক ও দর্শনা থানার অফিসার ইনচার্জ ওসি মাহবুবুর রহমান কাজল, পেশকার জিহন আলী সহ পুলিশ সদস্য। সকল সম্মানিত ক্রেতাগণের দৃষ্টি আকর্ষণ করছি মুরগি এসব রং কৃত্রিম। নিজে প্রতারিত হবেন না এবং অন্যকে প্রতারিত হতে দেবেন না।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »