শিরোনামঃ
সোনারগাঁ আনন্দবাজারের ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ স্থায়ী সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এমপি খোকা  নরসিংদীতে শিবপুরে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ ৫ সন্তানের বাবাকে পেতে শরীরে পেট্রোল ঢেলে আগুন প্রেমিকার! সাংবাদিক মাসুদের বিরুদ্ধে সেই দুর্ণীতিবাজ প্রধান শিক্ষকের জিডি নরসিংদীতে আখের চাহিদা ও দাম বেশি হওযায আখ চাষিদের মুখে সাফল্যের হাসি ফুটেছে আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যাচ্ছে লাঙ্গল দিয়ে হাল চাষ ইলিশ ধরা বন্ধ থাকবে ৪ অক্টোবর থেকে ২২ দিন শিশু সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা নির্মাণ করে কোটি টাকার বাণিজ্য ধানের ব্যাকটেরিয়াজনিত পাতা পোড়া রোগ

তুরস্কে ১২ দিন পর তুমুল বৃষ্টিতে নিভে এসেছে বেশিরভাগ বনাঞ্চলের আগুন


ফটো-সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ দাবানলের কারণে তুরস্ক খুবই আতঙ্কের মধ্য দিয়ে গেছে প্রায় ১২ দিন। এই সময়ে তুরস্কের মোট ৪৭টি প্রদেশে ২৪০টি নিয়ন্ত্রণহীন দাবানলের খবর পাওয়া গেছে। তবে আশার কথা হচ্ছে, তুমুল বৃষ্টিতে নিভে এসেছে বেশিরভাগ বনাঞ্চলের আগুন।

তুর্কি গণমাধ্যম আনাদোলু এজেন্সি জানিয়েছে, গত রবিবার থেকে দক্ষিণ তুরস্কের বিভিন্ন প্রদেশে বৃষ্টিতে আগুন নিভে আসতে শুরু করে। এতে বর্তমানে দক্ষিণাঞ্চলীয় মুগলা প্রদেশের মিলাস ও কোয়জেয়িজ ছাড়া বাকি সব দাবানল নিয়ন্ত্রণে আনা হয়েছে। বাকি থাকা এই দুইটি দাবানলের আগুন নিয়ন্ত্রণের জন্য দমকল কর্মীরা অব্যাহত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোয়ান এই দাবানলকে তুরস্কের জন্য চরম ভোগান্তি বলে উল্লেখ করেছেন। দাবানলে হাজার হাজার হেক্টর বনভূমি পুড়ে গেছে এবং হাজার হাজার তুর্কি নাগরিক ও পর্যটকদের পালাতে হয়েছে কিংবা এলাকা ছেড়ে অন্যত্র আশ্রয় নিতে হয়েছে। অবশেষে বৃষ্টিতে স্বস্তি ফিরেছে দেশটিতে।

লাইক ও শেয়ার করে পাশে থাকুন..........
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »