তালতলীতে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর

তালতলীতে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণে অর্থ আদায়ের অভিযোগ


ফটো-আবুল হাসান

তালতলী প্রতিনিধি: বরগুনা জেলার তালতলী উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। প্রতিটি ঘর থেকে জমি ভরাটসহ বিভিন্ন খাতের অজুহাত দেখিয়ে অনেক “মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছেন বলে জানা গেছে।

 

সরেজমিন গিয়ে জানা যায়, তালতলীর বেশ কয়েকটি এলাকায়, ঘরের জন্য জমি ভরাট, মিস্ত্রি ও তার সহকারীদের খরজ, গাড়ি ভাড়া সহ বিভিন্ন খাতের কথা বলে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছ থেকে অনেক মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন বরাদ্দকৃত ঘরের কন্টাক্টরগন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক হয়ে কোনো একজন বলেন, ঘরের বরাদ্দ আসার পরে থেকে তদন্তকারীর খরজ, জমি ভরাটের জন্য খরজ, লেবারদের খরজ, মিস্ত্রির খরজ, তাদের গাড়ি ভাড়াসহ বিভিন্ন খাতের কথা বলে আমাদের থেকে প্রায় ৮ থেকে ১০ হাজার টাকা নিয়েছে।

 

এবিষয়ে কন্টাক্টর নয়নের সাথে যোগাযোগ করলে তিনি পুরো বিষয়টিকে এরিয়া গিয়ে বলেন, আমার কোনো কিছু জানা নেই। এবিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসাদুজ্জামান মুঠোফোনে বলেন, অভিযোগকারীদেরকে আমার কাছে পাঠিয়ে দিন।

 

যাতে তাদের অভিযোগ গুলি আমার বুঝতে সহজ হয়ে। কিন্তু আফজাল হোসেন, ও আল আমিন নামক ভুক্তভোগীসহ আরো অনেকেই জানায়, ইউএনও বরাবর দরখাস্ত করলে তিনি জানায় জমি ভরাটের জন্য যাবতীয় খরজ আপনাকেই বহন করতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »