শিরোনামঃ
সোনারগাঁয়ে জাতীয় পার্টির জি এম কাদেরের রোগ মুক্তি কামনা করে দোয়া ঝিকরগাছা কুুুমরী বেতনা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের হিড়িক জাল সনদে প্রগতির উপ-প্রকৌশলীর পদ হাতিয়ে নেয় প্রতারক: মামুন সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মহিউদ্দিন প্রধানের ইন্তেকাল জীবননগরে ভাগ্নের মৃত্যু সংবাদে ছুটে এসে লাশ হলো খালা নরসিংদীতে বেলাবতে কাভার্ড ভ্যানের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেলে কলেজ ছাত্রীর সাটুরিয়া প্রেস ক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে জাহাঙ্গীর সভাপতি, সোহেল সসম্পাদক প্রেমিককে বশীকরণ করতে গিয়ে কবিরাজের ধর্ষণের শিকার তরুণী ছাতক পৌর নির্বাচনে পুরুষের চেয়ে নারী ভোটার উপস্থিতি বেশি ফেনীতে খালে মিলল নিখোঁজ স্কুলছাত্রীর লাশ
তারাকান্দার প্রাণকেন্দ্রে ১ কি.মি রাস্তায় জনদূর্ভোগ

তারাকান্দার প্রাণকেন্দ্রে ১ কি.মি রাস্তায় জনদূর্ভোগ


ফটো-আনোয়ার হোসেন

আনোয়ার হোসেন, তারাকান্দা প্রতিনিধি: নবগঠিত ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় বর্তমান সরকারের আমলে অভুতপূর্ব উন্নয়নের কল্যাণে অনেক কাঁচা সড়ক পাকা হয়েছে। ময়মনসিংহহালুয়াঘাট মহাসড়কের তারাকান্দা বাজারের অংশে ঢালাইয়ের মাধ্যমে রাস্তা তৈরী হয়েছে।

কিন্তু তারাকান্দা উপজেলার প্রাণকেন্দ্রে কি.মি রাস্তায় জনদুর্ভোগ কমছেই না। তারাকান্দা বাসষ্টেশন হতে ধোবাউড়া গামী স্কুলরোডের কি.মি রাস্তা দীর্ঘদিন যাবৎ সংস্কারের/নতুন করে তৈরী না হবার কারণে পথচারীদের যন্ত্রনার কারণ হয়ে দাড়িয়েছে। প্রায়শই ঘটছে দূর্ঘটনা। ব্যস্ততম রাস্তাটিতে প্রতিদিন হাজারো মানুষের যাতায়াত।

নেত্রকোনা জেলা ধোবাউড়া, পূর্বধলা উপজেলা সহ তারাকান্দা উপজেলার বানিহালা, গাঁলাগাও, রামপুর, কামারগাঁও ইউনিয়নের মানুষ, তারাকান্দার অন্যান্য ইউনিয়নের মানুষ, একটি মাধ্যমিক বিদ্যালয়, একটি মহিলা কলেজ, পোষ্ট অফিস, পশু হাসপাতাল, ২টি কিন্ডার গার্টেন, ২টি মসজিদ, হিন্দুদের মন্দিরে যেতে হাজারো মানুষ প্রতিনিয়ত ব্যবহার করে রাস্তার এই অংশটি।

সরু এই অংশটিতে খানাখন্দে বর্ষায় পানি জমে। শুকনো মৌসুমে উড়ে ধুলাবালী। ভারী যানবাহনের ধীরগতি, কমগতির বাহনের মাত্রাতিরিক্ত জটলা, যানবাহনের স্বাভাবিক গতিকে থামিয়ে দিচ্ছে প্রতিনিয়ত। বাড়ছে স্কুলরোডের এই অংশের যানজট। ছোটখাটো দুর্ঘটনা, যানবাহন বিকল হওয়া স্বাভাবিক ব্যাপারে পরিণত হয়েছে।

তারাকান্দা বাজারের এই অংশটি কেন যেন বারবার উপেক্ষিত হয়ে রয়েছে। আশপাশের সংযোগ সড়ক তারাকান্দা টু ধোবাউড়া সড়কের বাকি অংশের পাকা করণের কাজ চালু হবার পরও এই অংশটি পাকাকরণের কাজ হচ্ছেনা। ক্রমেই চলাচলের অনোপযোগী হয়ে পড়ছে রাস্তাটি।

এ বিষয়ে তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস জানান, সাময়িক ভাবে রাস্তাটির এই অংশের গর্ত ভরাটের কাজ সম্পন্ন হয়েছে। রাস্তাটি পাকাকরণের ক্ষেত্রে ধোবাউড়া হতে তারাকান্দা অভিমুখে পরিমাপের জন্য এই অংশটি বাদ পড়েছে। রাস্তাটি দ্রুত পাকাকরণের লক্ষ্যে নতুন প্রাক্কলনের জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে তারাকান্দা উপজেলা প্রকৌশলী শফিউল্লা খন্দকারের সাথে কথা হলে তিনি বলেন, আনুমানিক ৩ মাস হবে নতুনভাবে রাস্তার এই অংশটি তৈরীর জন্য আমরা রাস্তাটি পরিমাপ পূর্বক ১১০০ মিটার রাস্তার ইষ্টিমেট নির্বাহী প্রকৌশলী (ময়মনসিংহের) দপ্তরে প্রেরণ করেছি।

এ বিষয়ে কয়েকজন পথচারীর সাথে কথা বললে তারা জানান, রাস্তার এই অংশটি তারাকান্দা বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত। রাস্তাটি গুরুত্বপূর্ণও বটে। অনেক রাস্তা পাকা হয়েছে তারাকান্দায় এখানে এলে সেটা বুঝা যায়না। আসলে তারাকান্দার রাস্তাঘাটের উন্নয়নকে তুলে ধরতে হলেও রাস্তাটি নতুন করে পাকা করন জরুরী।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »