তাপমাত্রা বেড়ে চলে যাবে শীত

তাপমাত্রা বেড়ে চলে যাবে শীত


ফটো-সংগৃহীত

ঢাকা: দেশের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ কেটে গিয়ে তাপমাত্রা বাড়ছে। আগামী পাঁচদিনে তাপমাত্রা আরও বাড়তে পারে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাতে এক পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এতে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। এ অবস্থায় শুক্রবার (১২ ফেব্রুয়ারি) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এ সময় ঢাকায় বাতাসের গতিবেগ থাকবে উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আর বর্ধিত পাঁচদিনে বাড়তে পারো দিন ও রাতের তাপমাত্রা।

বৃহস্পতিবার দেশে সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে, ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »