শিরোনামঃ
নরসিংদীতে ঘোড়াশালে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের দাফন সম্পন্ন বাপ্পারাজ-সম্রাটসহ পরিবারের ছয় সদস্য করোনায় আক্রান্ত হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রুহুল কবির রিজভী চলমান কাজ শেষ হলে পরবর্তী কাজ পাবেন ঠিকাদার: প্রধানমন্ত্রী বাবার সেবা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ফারুকের মেয়ে পাইকগাছায় প্রতারক চ্ক্র গ্রুপের প্রতারনা ও মানব পাচার আইনে মামলা স্বামী-স্ত্রী গ্রেফতার পাইকগাছায় ছাত্রনেতাসহ ৩ জনে অতিরিক্ত মদ‍্যপানে মৃত্যু-১ রূপগঞ্জে উপজেলা ছাত্রলীগের আলোচিত মুখ ইমন নরসিংদীতে আরও ৫ জন করোনায় আক্রান্ত, মোট শনাক্ত ২৫৯৫ ঠাকুরগাঁওয়ে আদিবাসীদের ৩ দফা দাবিতে মানববন্ধন
ট্রাম্প ফল না মানলে কিছুই আসে-যায় না

ট্রাম্প ফল না মানলে কিছুই আসে-যায় না


ফটো-সংগৃহীত

আমেরিকা প্রতিনিধি: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে হেরে যাওয়া ডোনাল্ড ট্রাম্প এখনো ফল মেনে নেননি। প্রশ্ন উঠেছে, ট্রাম্প যদি শেষ পর্যন্ত ফল না মানেন, তাহলে কী হবে?

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশেষজ্ঞরা বলছেন, ক্ষমতাসীন প্রেসিডেন্ট যদি নির্বাচনে পরাজিত হন এবং সেই ফল নির্বাচনী কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করে, তাহলে তিনি পরাজয় স্বীকার করলেন কি করলেন না তাতে কিছুই আসে-যায়।

প্রথা অনুযায়ী নির্বাচনে পরাজিত প্রার্থী পরাজয় স্বীকার করে জয়ী প্রার্থীকে ফোন করে অভিনন্দন জানান। নিকট অতীতে হিলারি ক্লিনটন, জন ম্যাককেইন, আল গোর, জর্জ বুশ – সবাই তা-ই করেছেন। এই পরাজয় স্বীকার করাটা সৌজন্য মাত্র, এর কোনো আইনি বাধ্যবাধকতা নেই।

যুক্তরাষ্ট্রের আইন বিশেষজ্ঞরা বলছেন, ট্রাম্প ভোটের ফলে হেরে গেলেও হয়তো ক্ষমতা আঁকড়ে থাকার জন্য নির্বাচনে জালিয়াতির অভিযোগ এনে আইনি লড়াই চালানোর চেষ্টা করতে পারেন। তবে সেসব মামলায় তেমন কোনো কাজ হবে না। তারা বলছেন, ট্রাম্প যা-ই করুন, আগামী ২০ জানুয়ারি নতুন প্রেসিডেন্ট শপথ নিলে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী এবং বিচার বিভাগসহ প্রশাসনের নিয়ন্ত্রণ নতুন প্রেসিডেন্টের হাতেই চলে আসবে।

বাইডেন শপথ নেওয়ার পর তিনি চাইলে ট্রাম্পকে তখন হোয়াইট হাউস থেকে বের করে দেওয়ার নির্দেশ দিতে পারবেন।

জো বাইডেন নিজেই একবার বলেছিলেন, ট্রাম্প হেরে যাওয়ার পর হোয়াইট হাউস ছাড়তে না চাইলে নিরাপত্তা বাহিনী তাকে সেখান থেকে বের করে নিয়ে যাবে। অবশ্য সিক্রেট সার্ভিস ঠিক কী করবে, তা এখনো স্পষ্ট নয়। তবে তারা এখনই জো বাইডেনকে নিরাপত্তা দিতে শুরু করেছে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »