শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে মায়ের কবরের পাশ থেকে ছেলের মরদেহ উদ্ধারে গ্রেফতার-২ চট্রগ্রামের বোয়ালখালীতে শতকোটি টাকার সম্পত্তি উদ্ধার নরসিংদীতে জেলা কারাগারে ২৫০০ টাকায় মিলে ১ কেজি গরুর মাংস চরম ভোগান্তিতে আসামীরা বিশ্বের সবচেয়ে বড় সমুদ্র সৈকত কক্সবাজার নিয়ে কিছু কথা আজ দেবীর বোধন কাল মহাষষ্ঠী রূপগঞ্জের দাউদপুর ইউপি নির্বাচন পরবর্তি সহিংসতায় প্রতিপক্ষের বাড়িঘরে হামলা আহত-৫ ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর প্রথম নির্মিত শহীদ মিনার বৌমার সন্তান না হওয়ায় নিজেই গর্ভবতী হলেন শাশুড়ি! যশোরের ঝিকরগাছায় মোটরসাইকেল দূর্ঘটনায় কলেজ ছাত্র নিহত অগ্নিবীণা ক্রীড়া ও যুব সংঘের পক্ষ থেকে আবু নাইম ইকবালকে ফুলেল শুভেচ্ছা
জায়লস্কর উচ্চ বিদ্যালয়ের এসএসসি ফরম পূরণে নেওয়া

জায়লস্কর উচ্চ বিদ্যালয়ের এসএসসি ফরম পূরণে নেওয়া বাড়তি টাকা পেরত পেলো শিক্ষার্থীরা


জসিমউদদীন ফরায়েজীঃ এসএসসি ফরম পূরণে নেওয়া বাড়তি ফি ফেরত দিলো শিক্ষার্থীদেরফেনী প্রতিনিধি এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, ফরম ফিলাপের নামে কিংবা নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীদের অনৈতিকভাবে পাস করিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দিয়ে অবৈধ অর্থ গ্রহণ করলে জেলা প্রশাসক সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করবে। কিন্তু বোর্ডের কোনও নির্দেশনা না মেনে নিজেদের নিয়মে পরীক্ষার ফি আদায় করে আসছেন ফেনীর দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের জায়লস্কর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন মিয়াজী। ২০২০ সালেরএসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠে। এতে বিপাকে পড়েছেন অস্বচ্ছল পরিবারের শিক্ষার্থী ও অভিভাবকরা। অতিরিক্ত টাকা নেয়ার কোনো রসিদ দেওয়া হয়নি ছাত্র ছাত্রীদের। কেবল এসএসসিতেই নয়,  নবম শ্রেণির  রেজিস্ট্রেশন ও জেএসসি পরীক্ষার ক্ষেত্রে  চার থেকে পাঁচ  গুণ বেশি  অর্থ আদায়ের  অভিযোগ উঠেছে।
বিষয়টি সামাজিক যোগাযোগ ছড়িয়ে পড়লে বিদ্যালয়ে অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলে সত্যতা পাওয়া যায়। সে সত্যতার প্রেক্ষিতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জায়লস্কর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মিলনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন অতিরিক্ত প্রির বিষয়ে আমি জানিনা। প্রধান শিক্ষক যদি নিয়ে থাকে তাহলে বোর্ড প্রির বাহিরে সব টাকা ফেরত দিতে হবে। তারই প্রেক্ষিতে গত ২৫ শে নভেম্বর অতিরিক্ত টাকা ফেরত দেয় বলে জানান শিক্ষার্থীরা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান আমি অতিরিক্ত ফি নিয়েছি সে টাকা ২৫ নভেম্বর ফেরত দিয়েছি। এদিকে ফেরত পাওয়ার পর অভিভাবক ও শিক্ষার্থীরা চেয়ারম্যান মিলন ও সাংবাদিকদের ধন্যবাদ জানান। কিন্তু ক্ষোভ প্রকাশ করে অন্য অভিভাবক ও শিক্ষার্থীরা বলেন এসএসসি ফরম পূরণে অতিরিক্ত টাকা ফেরত দেয়া হলেও নবম শ্রেণির রেজিস্ট্রেশন ও জেএসসি পরীক্ষার অতিরিক্ত টাকা ফেরত দেয়া হয়নি। প্রসঙ্গ: এসএসসি পরীক্ষায় ফরমপূরণের জন্য কেন্দ্র ফিসহ মানবিক ব্যবসা ১৮৫০ টাকা শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করেছে ৩২০০ টাকা। বিজ্ঞান ১৯৭০ টাকা শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করেছে ৩৫০০ টাকা। কোচিং ফি করা হয়েছে বাধ্যতামূলক। কোচিং না করলেও ফি দিতেই হবে ১ হাজার টাকা করে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »