শিরোনামঃ
৬ মণ পয়সা নিয়ে বিপাকে ব্যবসায়ী ঝালকাঠিতে বাই-সাইকেল সেলাই মেশিন সহ ছাত্রী ও হতদরিদ্রদের মাঝে বিভিন্ন উপকরন বিতরন যশোর সদর উপজেলা নির্বাচনে ২ লাখ ৬৪ হাজার ভোটের ব্যবধানে নৌকা জয়ী কালীর বাজার উচ্চ বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন এর উদ্বোধন সুনামগঞ্জ জেলার প্রথমবারের মতো ছাতকে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ রূপগঞ্জের দাউদপুর ইউপি নির্বাচনে ২ ন্ং ওয়ার্ডে প্রতিপক্ষ ইউপি সদস্য পদপ্রার্থী’র সমর্থকের উপর হামলা আহত-৫ দলীয় সরকারের অধীনে এদেশে কখনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মির্জা ফখরুল  প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইবি কর্মকর্তা সমিতির ৫ লাখ টাকা প্রদান কসবায় ৩০ কেজি ভারতীয় গাঁজা উদ্ধার গ্রেফতার-২ রাঙ্গামাটিতে পাহাড়ি ছাত্র পরিষদ নেতাকে গুলি করে হত্যা
জাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে হাল্টের ২য় আসর

জাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে হাল্টের ২য় আসর


জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের জন্য বিশ্বখ্যাত সামাজিক সমস্যা সমাধানমূলক (সোশ্যাল কেস কম্পিটিশন) আন্তর্জাতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।
তিনটি রাউন্ড নিয়ে তৈরি এই প্রোগ্রাম। এ প্রতিযোগিতার প্রথম রাউন্ড হিসেবে অনলাইনে রেজিস্ট্রেশন ও আইডিয়া জমা দেয়া ইতোমধ্যে শুরু হয়েছে। পরবর্তী ধাপ ভিডিও জমাদান বা সেমিফাইনাল। শেষ পর্ব বা ফাইনাল হবে আইডিয়া পিচিং দিয়ে। গত ৩ ডিসেম্বর শুরু হওয়া অনলাইন রেজিস্ট্রেশন শেষ হবে আগামী ১০ ডিসেম্বর রাত ১১.৫৯ মিনিটে। গতকাল লবৃহস্পতিবার (৫ ডিসেম্বর) প্রতিযোগিতার সমন্বয়ক মৃত্তিকা সমাদ্দার প্রমা বলেন, তিনটি ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল নিউইয়র্ক, লন্ডন, দুবাই, সিঙ্গাপুর অথবা বিশ্বের ১৬টি শহরে অনুষ্ঠিত রিজিওনাল ফাইনালের পছন্দমতো যেকোনো একটিতে অংশগ্রহণ করবে। এরপর রিজিওনাল ফাইনাল জিতলে জাতিসংঘের সদর দফতরে অনুষ্ঠিত গ্রোবাল ফাইনাল শেষে চ্যাম্পিয়ন দল পাবে এক মিলিয়ন মার্কিন ডলার। আবেদনকারীকে অবশ্যই জাবি থেকে ৩-৪ জনের একটি দল গঠন করতে হবে।সেই সাথে সবাইকে বর্তমান শিক্ষার্থী হতে হবে। প্রতিযোগিতার এ বছরের চ্যালেঞ্জ নির্ধারন করা হয়েছে পরিবেশবান্ধব ব্যবসায় উদ্যোগ। যা আগামী এক দশকের মধ্যে দশ হাজার ভোক্তার কাছে পৌঁছবে। তাই আগামী ১০ ডিসেম্বরের মধ্যে হাল্ট প্রাইজের ওয়েবসাইটে প্রতিযোগিদের রেজিস্ট্রেশন সম্পন্ন করে আইডিয়া জমা দিতে হবে। উল্লেখ্য,পূর্ববর্তী বছরে জাবি থেকে ৩৯৫ টি দল নিবন্ধন করেছিল যা বিশ্বের অন্য বিশ্ববিদ্যালয় থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তৃতীয় সর্বোচ্চ দল হাল্ট প্রাইজে অংশ নেয়।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »