শিরোনামঃ
সোনারগাঁয়ে পানি নিস্কাশনের যায়গায় ময়লার ভাগার, দেখার কেউ নেই ছাতকে উত্যেক্তকারিদের হামলায় নারী আহত: থানায় অভিযোগ শিবপুর উপজেলার বি.বি.এস ইটভাটার কাজকর্ম চালানো হচ্ছে শিশু শ্রমিক সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন রিষাবাড়ীতে নদীতে ঝাপিয়ে পড়া ৩ জুয়াড়ির লাশ উদ্ধার, দায়িত্ব অবহেলায় ২ পুলিশ প্রত্যাহার, আটক ২ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী প্রাইভেট ও সরকারি হাসপাতাল মিলেই করোনার দ্বিতীয় ঢেউ সামলানো হবে: স্বাস্থ্যমন্ত্রী শাসন দীর্ঘায়িত করার ইচ্ছা সরকারের নেই: কাদের দেশরক্ষার জন্য নদীরক্ষা অপরিহার্য: তথ্যমন্ত্রী নরসিংদীতে আশিরনগর সিএনজি স্ট্যান্ডে স্টিকার ব্যবহার করে চাঁদা আদায়ের অভিযোগ
জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতার সাফল্যের ১২

জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতার সাফল্যের ১২ বছর


ফটো-মিজানুর রহমান ইমন

মিজানুর রহমান ইমন, ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ সাংবাদিকদের প্রাণের সংগঠন “জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন সাংবাদিকদের দাবি আদায়ে, সাংবাদিক নির্যাতন রোধে, পেশাগত দায়িত্ব পালনে অবাধ তথ্য সংগ্রহ ও প্রকাশ, জেলা ও উপজেলা প্রতিনিধিদের সম্মানি, মাসিক ভাতা, সকল সাংবাদিকদের নিরাপত্তা,সাংবাদিকদের কল্যাণ ফান্ড, চিকিৎসা, মিথ্যা মামলা, হয়রানি মূলক মামলা, এই সব নিরসনে সাংবাদিক সাইফুল ইসলাম ২০০৯ সালে ৩রা নভেম্বর গঠন করেন জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন ” যারহার সরকারি রেজিষ্ট্রেশন নম্বর S-9168, সাংবাদিক সাইফুল ইসলাম বর্তমানে অএ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজ সংগঠনের ১১ বছর পেরিয়ে ১২ বছরে পদার্পণ করেছে। সংগঠন টি প্রতিষ্ঠার পর সুনামের সহিত সাংগঠনিক কার্যকরম করে আসছিল। মাঝে কিছু সময় সঠিক পরিচালনার অভাবে সংগঠনের কার্যকরম প্রায় বন্ধই কেটেছে অনেক বছর।

এই সংগঠন টির রয়েছে বিভাগীয়, জেলা ও উপজেলা কমিটি যা ছিল নিশক্রিয় । ২০১৬ সালে শেষের দিকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী এম এ আবির কে নিয়োগ দেওয়া হয় যুগ্ম মহাসচিব হিসেবে।

তখন থেকেই শুরু হয় বিভাগীয়, জেলা উপজেলা কমিটি গুলো পূর্ণ গঠন। আস্তে আস্তে সংগঠনের কর্ম পরিধি বাড়তে থাকে সারা বাংলাদেশে তাহার কর্ম দক্ষতায় ২০১৯ সালে সাংবাদিক ও মানবাধিকার কর্মী এম এ আবির কে পদন্নোতি দিয়ে মহাসচিব হিসেবে নিয়োগ প্রদান করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সাইফুল ইসলাম । ৩রা নভেম্বর ছিল জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাবার্ষিকী।

বৈশ্বিক মহামারি নোভেল করোনা ভাইরাস ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ বছর পালন করা হয়নি প্রতিষ্ঠাবার্ষিকী। কারণ এই মহামারি মধ্যে অনুষ্ঠান পালনের চেয়ে সুস্থ্য ও নিরাপদ থাকাটাই জরুরি মনে করেন সংগঠনের মহাসচিব এম এ আবির।

মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করছি যে এখনো আমাদের সুস্থ্য ও নিরাপদ রেখেছেন । তবে আগামী বছর ১ যুগ পূর্তী উপলক্ষে প্রতিনিধি সম্মেলন ও প্রতিষ্ঠাতা বার্ষিকী উৎযাপন করার চিন্তা ভাবনা আছে সংগঠনের। এবং জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বিভাগীয়, জেলা ও উপজেলা সকল সদস্যদের কল্যাণে নতুন কিছু ঘোষণা করবে সংগঠনের মহাসচিব এম এ আবির।

সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন নিপিড়ীত, নির্যাতিত সাংবাদিকদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই সারাদেশে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »