জনসেবা এস,বি, লিংক ছাড়া বাস-সার্ভিস চালুর জোড়ালো

জনসেবা এস,বি, লিংক ছাড়া বাস-সার্ভিস চালুর জোড়ালো দাবি সাটুরিয়া উপজেলা বাসী


সম্পাদকীয়,দেশের গর্জনঃ ঢাকা টু সাটুরিয়া জনসেবা/এস,বি লিংক গাড়ী ছাড়া যোগাযোগের তেমন ভাল কোন বাস-সার্ভিস নাই।
সাটুরিয়া ঢাকার অতি নিকটে হওয়া সত্ত্বেও কয়েক যুগ আগথেকে সাটুরিয়া থানাটি শুধু যোগাযোগ অ-সুবিধার কারণে অনেক পিছিয়ে রয়েছে।
অথচ তিনটি জেলার সীমান্ত প্রান্তের এই থানাটিকে ঘিরে যাতায়ত ও চলন-বলন চলছে। প্রতিনিয়ত হাজার হাজার মানুষ জনের। বিশেষ করে টাংগাইল জেলার নাগরপুর, মির্জাপুরের কিছু অংশ, ঢাকা-ধামরাইয়ের বিশেষ অংশসহ সাটুরিয়া থানার সর্বস্তরের মানুষের পদচারনায় মুখর থাকে ‘ঢাকা টু সাটুরিয়ার’ রাস্তাটি।
 
এদিকে প্রতি শুক্রবারে বালিয়াটি জমিদার বাড়ীতে বেড়াতে আসা অসংখ্য পর্যটকদের আনাগুনায় এই রাস্তাটি রীতিমত ভর-ভারে ক্লান্ত হয়ে পড়ে। ঢাকা টু সাটুরিয়া রাস্তাটিতে ভাঙ্গা-চূড়া প্রায় ১০০ খানা গাড়ী নিয়ে এই রাস্তায় চালু আছে ।
জনসেবা’ নামের এই অদ্ভূদ বাস- সার্ভিস। লক্কড়-ঝক্কর মার্কা এই সব গাড়ীর সার্ভিস সর্বকালের নিন্ম মানের হলে ‘জনসেবা মালিক সমিতির’ ক্ষমতা ও দৌরাত্ব আকাশ-চুম্বি বলে স্থানীয়দের অভিমত।
 
যাত্রীদের হাজার র্দুভোগকে পিছনে ফেলে ইতিপূর্বেই ঢাকা টু বালিয়া,ঢাকা টু কুশুরিয়া, ঢাকা টু পাকুটিয়া, ঢাকা টু সাটুরিয়া, রাস্তা গুলো দখল করে নিয়ে যাত্রী ভোগান্তির স্বরণীয় ইতিহাস রচনা করছে ।
আবার ঢাকা টু সাটুরিয়ার ভাড়া ছিল মাত্র পঁচাত্তর টাকা। ইতিপূর্বেও ‘ঢাকা টু সাটুরিয়া’ রাস্তাটির অঘোষিত ইজারাদার জনসেবা মালিক সমিতির ‘বাস-ভাড়া ও সার্ভিস’ বিষয়ক নানা প্রকার অযৌক্তিক কর্মকান্ডের খবর পত্র- পত্রিকায় প্রকাশিত হলেও তার কোন সুরাহা করেননি যথাযথ কর্তৃপক্ষ।
এবার ঈদ -উল-অাযাহায়, বাস- ভাড়া অযুরে এই অঘোষিত চাদাঁবাজীর কারণ জানতে চায় সাটুরিয়ার সর্বস্তরের জনতা।
এব্যাপারে ঈদ-উল-আযাহায় বাড়ী ফেরত হাজারো আমজনতা সাটুরিয়া- মানিকগঞ্জের প্রাণের মানুষ মাননীয় মন্ত্রীমহোদয়ের সমীপে, এই অতিরিক্ত ভাড়া তুলার ব্যাপারে করজোড় দৃষ্টি আকষর্ণ এবং এই রাস্তাটির তথাকথিত অঘোষিত ইজারাদার জনসেবা মালিক সমিতির হাত থেকে রক্ষা পাবার অসহায় আকুতি জানাচ্ছে।
 
সাথে মাননীয় প্রধানমন্ত্রীর স্নেহধণ্য সাটুরিয়া-মানিকগঞ্জের কৃতি-সন্তান মাননীয় স্বাস্থ্য প্রতি মন্ত্রী জনাব জাহিদ মালেক স্বপনের নেতৃত্বেও উপর
আস্থা ও ভরসা রেখে ‘ঢাকা টু সাটুরিয়া রোডে জন-দূর্ভোগ লাগবে বিআরটিসি অথবা একটি যুগোপযোগী বাস-সার্ভিস চালুর জোড়ালো দাবি রাখছে, সাটুরিয়া বাসী।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »