চারিদিকে যে ঝড় উঠেছে, সেই ঝড়ে মাফিয়াতন্ত্র

চারিদিকে যে ঝড় উঠেছে, সেই ঝড়ে মাফিয়াতন্ত্র লণ্ডভণ্ড হয়ে যাবে: রিজভী আহমেদ


ফটো-সংগৃহীত

ঢাকা: প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়াকে পরোয়ানা, তারেক রহমানকে সাজা দিয়ে আল জাজিরার রিপোর্ট চাপা দিতে চাচ্ছেন। চাপা দিতে পারবেন না। যে ঘটনাগুলো ঘটছে, তা জনগণের কাছে উন্মোচিত হয়ে গেছে। যে ঝড় উঠেছে, সেই ঝড়ে এই মাফিয়াতন্ত্র লণ্ডভণ্ড হয়ে যাবে। চারিদিকে অন্যায় অবিচার, অত্যাচার, খুন, গুম যেভাবে বিস্তার লাভ করেছে, এটা চিরদিন চলতে পারে না। এর অবসান হবেই।

সোমবার(২২ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

নড়াইলের আদালতে খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে রিজভী আহমেদ বলেন, আল জাজিরা একটি আন্তর্জাতিক গণমাধ্যম তারা বাংলাদেশের খায় না, পড়েও না। একটি দেশের ফ্যাসিবাদ কায়েম করতে গিয়ে তারা(সরকার) কি পরিমাণ অন্যায় করছে সেই রিপোর্ট তারা করেছে। তাদের বাংলাদেশের সরকারের কাছে কোনো দেনা পাওনা নাই। যে প্রতিহিংসার বসবর্তী হয়ে তারা করেছে। এটা হচ্ছে একটা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার অংশ। সেটা সহ্য করতে পারলেন না। নানাভাবে কথা বলেও যখন এটাকে ধামাচাপা দিতে পারলেন না, তখন আদালতের বিচারকদের দিয়ে সেই কাজটি করালেন। শেখ হাসিনা মাঝে মাঝে গণতন্ত্রের কথা বলেন। এই হলো তার নমুনা।

রিজভী আহমেদ বলেন, খালেদা জিয়া এখনও বন্দি, তারপরও নড়াইলের একটি আদালতে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। মানে প্রতিহিংসার আগুনের শিখা এতই লেলিহান, এটা যেন অনির্বান, এটা নেভে না। আমি অবিলম্বে খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে প্রশ্ন রেখে রিজভী বলেন, আপনি প্রতিদিন বিএনপির বিরুদ্ধে বিষোদগার করেন। আপনি এর জবাব কি দেবেন? আপনার ভাই আর এক আওয়ামী লীগ নেতার সংঘর্ষে নিরীহ সাংবাদিক মুজাক্কির প্রাণ দিল। এখন কোথায় মুখ লুকাবেন? আপনাদেরতো মুখ লুকাতে হয় না। আপনারা এখন প্রতিপক্ষ না পেয়ে নিজেরা মারামারি করছেন। আপনার ছোট ভাইকে আপনি সামাল দিতে পারেন না। আপনার ছোট ভাই বিবেকের তাড়নায় হোক আর পরিবারের লেনদেনের কারণে হোক সত্য কথা বলে দিচ্ছেন। নির্বাচন ফেয়ার হয়নি, দিনের নির্বাচন রাতে হয়েছে এসব আপনার ভাই কাদের মির্জা বলছেন।

জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালের সভাপতিত্বে ও নারী-শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুন রায় চৌধুরীর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ঢাবির অধ্যাপক সুকোমল বড়ুয়া, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মোহাম্মদ সালাহউদ্দিন বাবু, বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান জাফির তুহিন, বিলকিস ইসলাম, এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »