শিরোনামঃ
কওমী মাদরাসা লকডাউনের আওতামুক্ত রাখার দাবি হেফাজতের টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া
গাজীপুরে শ্রীপুরে কৃষক পরিবারের রাতের আধাঁরে ৬৬

গাজীপুরে শ্রীপুরে কৃষক পরিবারের রাতের আধাঁরে ৬৬ শতাংশ জমি দখলের অভিযোগ


ফটো-সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: গভীর রাত চারদিক নিস্তবদ্ধ কালো অন্ধকারে মাঝে নিজের ভোগ দখলীয় ৩৫ বছরের অধিক সময়ে থাকা জমি রাতের আধাঁরে দখল হয়ে যায়। খুবদ্রুত তড়িগড়ি করে টিনের ভেড়া দিয়ে ছোট একটি ঘর তৈরী করে। রাতেই দখলে যাওয়া জমিটি ঘটনা শুনে এলাকার মানুষ হতভাগ হয়ে পড়ে। পরে সকালে জমির মালিক পুলিশকে খবর দিলে পুলিশ এসে জবরদখলে বাঁধা দিয়ে চলে যায়।

গাজীপুরে শ্রীপুরে কৃষক পরিবারের রাতের আধাঁরে ৬৬ শতাংশ জমি দখলের অভিযোগ ওঠেছে প্রতিপক্ষ আজহার আলী ও শামসুল হকের বিরোদ্ধে। গত সোমবার গভীর রাতে উপজেলার তেলিহাটি উইনিয়নের দেওয়ানের চালা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কৃষক পরিবারের পক্ষে আব্দুল আলী বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন,একই এলাকার আজহার বেপারী (৩৩), ওমর ফারুক (৫০),আমিনুল হক (৬০),শাহাবউদ্দিন (৫০),কাজল মিয়া (৩৫),শামসুল হক (৬০),হাবী মিয়া (৪৫) ও কুলসুম আক্তার (৩৫)।

থানার অভিযোগ ও আব্দুল আলীগং জানান তেলিহাটি মৌজার আরএস ৫৪৬ খতিয়ানের ক্রয়কৃত জমি যা আমি ও আমার সহঅংশীদারগন র্দীঘ ৩৫ বছরের অধিক সময় ধরে জমিতে বিভিন্ন প্রকার ফলদ ও বনজ গাছপালা রোপন ও সৃজনে ফসলাদি ফলাইয়া শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আছি । সম্প্রতি তমির উদ্দিনের ছেলে আজহার বেপারী আমাদের জমি জবরদখল করার জন্য বিভিন্ন সময় অপচেষ্ঠাসহ প্রকাশ্যে খুন জখমের হুমকি দিতে থাকে। গত সোমবার রাতে তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্র দা, লাঠি নিয়ে আমার ৩১শতাংশ জমিতে ছোট একটি টিনের খোপড়ি ঘর তৈরী করে দখলের নেয়ার চেষ্ঠা চালায়। তার একটু পশ্চিম পাশে আব্দুল কাদির ছেলে শামসুল হক আরো ৩৫ শতাংশ জমিতে চারদিকে সিমানা পিলার দিয়ে তারের ভেড়া দিয়ে দখলে নেয়।

তবে অভিযুক্ত আজহার বেপারী জমিদখলে বিষয়টি অস্বীকার করে বলেন,আমি পৈত্রিকসূত্রে আরএস ২৭৫০ দাগে রের্কড অনুযায়ী মালিক। অনেক বছর ধরে আমার জমিটি তারা জোড়পূর্বকভাবে বেদখল করে রেখেছিল। আমি এলাকার লোকজন নিয়ে বহুবার জমিটি স্থানীয় আমিন নিয়ে মাপজোক করেছি কিন্তু তারা আমার জমি দেয়নি। পরে আমার জমি বুজে নিয়েছি।

শ্রীপুর থানার অফির্সাস ইনর্চাজ (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান জমি দখলের একটি অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »