শিরোনামঃ
নরসিংদীতে ঘোড়াশালে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের দাফন সম্পন্ন বাপ্পারাজ-সম্রাটসহ পরিবারের ছয় সদস্য করোনায় আক্রান্ত হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রুহুল কবির রিজভী চলমান কাজ শেষ হলে পরবর্তী কাজ পাবেন ঠিকাদার: প্রধানমন্ত্রী বাবার সেবা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ফারুকের মেয়ে পাইকগাছায় প্রতারক চ্ক্র গ্রুপের প্রতারনা ও মানব পাচার আইনে মামলা স্বামী-স্ত্রী গ্রেফতার পাইকগাছায় ছাত্রনেতাসহ ৩ জনে অতিরিক্ত মদ‍্যপানে মৃত্যু-১ রূপগঞ্জে উপজেলা ছাত্রলীগের আলোচিত মুখ ইমন নরসিংদীতে আরও ৫ জন করোনায় আক্রান্ত, মোট শনাক্ত ২৫৯৫ ঠাকুরগাঁওয়ে আদিবাসীদের ৩ দফা দাবিতে মানববন্ধন
ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু না করায় ফেডারেল

ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু না করায় ফেডারেল সংস্থার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথা ভাবছে: বাইডেন


ফটো-সংগৃহীত

আমেরিকা প্রতিনিধি: ডেমোক্রেটদের বিজয় স্বীকার করে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু না করায় ফেডারেল সংস্থার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথা ভাবছে নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের ক্ষমতা হস্তান্তরবিষয়ক দল।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সাধারণত নির্বাচনে জয়-পরাজয় স্পষ্ট হওয়ার পর দ্রুততার সঙ্গে জেনারেল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশন (জিএসএ) সেই ফলকে স্বীকৃতি দেয়, যাতে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করা যায়। এবারের নির্বাচনের ফল গত শনিবার স্পষ্ট হলেও এখনও সে প্রক্রিয়া শুরু করেনি জিএসএ।

মার্কিন আইনে জিএসএ কখন থেকে অবশ্যই কাজ শুরু করতে হবে, সে সম্পর্কে কিছু বলা নেই। তবে বাইডেন শিবির থেকে বলা হচ্ছে, বাইডেনের বিজয় নিশ্চিত হওয়ার পরও এই বিলম্বের পক্ষে কোনো যুক্তি থাকতে পারে না। এমনকি ডোনাল্ড ট্রাম্প তাঁর পরাজয় না মানলেও এই বিলম্বের পক্ষে কোনও যুক্তি নেই।

গেল শনিবার পেনসিলভানিয়ায় বাইডেনের জয় নিশ্চিত হওয়ার পর মার্কিন সংবাদমাধ্যমগুলো নির্বাচনে বাইডেনের জয়ের ঘোষণা দেয়। সে সময় থেকে এখন পর্যন্ত ডোনাল্ড ট্রাম্প বারবার ভোট জালিয়াতির অভিযোগ তুললেও এর পক্ষে কোনো প্রমাণ হাজির করেননি।

নির্বাচনের ফলকে চ্যালেঞ্জ জানিয়ে বিভিন্ন অঙ্গরাজ্যে তাঁর প্রচার শিবির থেকে বেশ কয়েকটি মামলা করা হয়েছে। যদিও যুক্তরাষ্ট্রের সব জায়গা থেকেই নির্বাচন কর্মকর্তারা বলছেন, কোনো জালিয়াতির প্রমাণ পাওয়া যায়নি। এ প্রেক্ষাপটে আইন বিশেষজ্ঞরা বলছেন, ট্রাম্পের এ ধরনের পদক্ষেপের সফল হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

এদিকে, জিএসএ প্রধান এমিলি মারফির মুখপাত্র জানিয়েছেন, এমিলি মারফি এখন পর্যন্ত মনে করেন নির্বাচনে কে বিজয়ী, তা এখনও স্পষ্ট নয়। তবে মারফির ঘনিষ্ঠ এক ব্যক্তির বরাত দিয়ে রয়টার্স জানায়, মারফি একজন পেশাজীবী। তিনি তাঁর দায়িত্ব সম্পর্কে জানেন। তিনি শুধু সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করছেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »