শিরোনামঃ
আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা আটক বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ববিতার আজ শুভ জন্মদি পদ্মবিলের ফুল ছিড়ে ফেসবুকে ভাইরাল যুবকরা পানিতে ডুবে গেছে মঠবাড়িয়ার নিম্নাঞ্চল নারী সেজে পুরুষের সঙ্গে যেভাবে প্রেম করেন ইমরান সোনারগাঁয়ের করোনা যোদ্ধারা প্রাণের ঝুঁকি নিয়েই ঝাঁপিয়েছেন মানবসেবায়  স্বামীকে হত্যা করে একই ঘরে প্রেমিককে নিয়ে রাতযাপন, প্রেমিক প্রেমিকা আটক নরসিংদীতে পাটের ভাল দাম হওয়ায় গাড়ী করে নিচ্ছেন নতুন পাট কৃষক বাড়ি থেকে জোর করে গরু নিয়ে যাওয়ার অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব
কোরবানির পশুর গোশত কাটতে গিয়ে শতাধিক আহত

কোরবানির পশুর গোশত কাটতে গিয়ে শতাধিক আহত


ফটো-সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: কোরবানি ঈদের পশু জ.বা.ই করাসহ পশুর গো.শ.ত কা.ট.তে গিয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে প্রায় শতাধিক মানুষ আ.হ.ত হয়েছেন। আজ বুধবার (২১ জুলাই) সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত হাসপাতালের জরুরি বিভাগের রেজিস্টার বই (রোগীর তথ্যবই) থেকে এই পরিসংখ্যা জানা গেছে।

আহদের বেশির ভাগই হাত-পায়ের আঙ্গুলসহ শরীরের বিভিন্ন অংশ কেটে গিয়ে ক্ষতের সৃষ্টি হয়েছে। জানা যায়, আজ পবিত্র ঈদুল আজহার দিন জেলার বিভিন্ন পাড়া-মহল্লায় অসংখ্য কোরবানির প.শু জ.বাই করা হয়েছে। এসব পশু জ..বাই ও পশুর গোশ.ত কাটতে গিয়ে মৌসুমী কিছু কসাই ও পরিবারের সদস্যরা পূর্ব অভিজ্ঞতা না থাকার কারণে তাদের কারো হাতে, পায়ে ধারালো ছু.রি আ.ঘা.তে আ.হ.ত. হয়। আ.হ.ত.দের ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে অন্তত ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে তাদের কারো অবস্থাই গুরুতর নয় বলে চিকিৎসকেরা নিশ্চিত করেছেন। আ.হ.ত.দের মধ্যে জেলা শহরের কাজীপাড়া এলাকার মোস্তাক আহমেদ বলেন, পা.য়ের নিচে গো.শত রেখে কা.টার সময় আমার পা.য়ে কো.প পড়ে যায়। এতে পা.য়ে ধাঁ.রালো ছু.রি.র আ.ঘা.ত লাগে। পড়ে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসেন।

তার পায়ে তিনটি সেলাই দেয়া হয়েছে। একই ভাবে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল গ্রামের আ.হ.ত নয়ন জানান, সকালে কোরবানি দেয়ার পর গরুর গোশত কা.টার সময় অসাবধানতা বসত আমার হাতে ছু.রি লেগে অনেকাংশ কে.টে র.ক্ত বের হতে থাকে। পরে সদর হাসপাতালে এসে ব্যান্ডিজ করার পর র.ক্ত ব.ন্ধ হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভা.ট.পাড়া গ্রামের বাসিন্দা মো. রাজীব জানান, আজ সকালে কোরবানির পশু ম.হিষ জ.বা.ই করার সময় সেটির বাঁ.ধ ছিড়ে গিয়ে তার ওপর ছি.ট.কে পড়ে। এতে তার শরীরের হাত, মুখ এবং শরীরের বিভিন্ন স্থানে গু.রু.ত.র জ.খ.ম হন।

হাসপাতালের ক.র্তব্যরত চিকিৎসক তাকে সদর হাসপাতাল ভর্তি দিয়েছেন। ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা: ধীমান দেবনাথ জানান, সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত প্রায় শতাধিক রোগী হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। তারা সবাই কোরবানির গো.শ.ত কা.ট.তে গিয়ে আ.হ.ত হয়েছেন। সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। তবে আ.হ.ত.দের মধ্যে ১০ জন গু.রু.তর হওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি দেয়া হয়েছে। আ.হ.ত.রা সবাই শঙ্কামুক্ত।

দয়া করে নিউজটি লাইক করুন এবং শেয়ার করুন..
  •  
  •  
  •  
  •  
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »