কেশবপুরে হাইকোর্টের আদেশ অমান্য করে বীর মুক্তিযোদ্ধাদের

কেশবপুরে হাইকোর্টের আদেশ অমান্য করে বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই প্রতিবাদে সংবাদ সম্মেলন


ফটো-কেশবপুর

কেশবপুর (যশোর) প্রতিনিধি: যশোরের কেশবপুরে হাইকোর্টের আদেশ অমান্য করে বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে কেশবপুরে মুক্তিযোদ্ধাদের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক অসীত কুমার মোদক জানান, কেশবপুর উপজেলার গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম শনিবার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।

 

কিন্তু কেশবপুরের গেজেটভুক্ত ৩৪জন বীর মুক্তিযোদ্ধা সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের দুইটি মামলার বিচার চলমান রয়েছে। যার মামলা নং ৫১২২/২০১২ ও ২৬৬৯/২০১৭।

 

ঐ মামলা দুটি নিস্পত্তি না হওয়া পর্যন্ত আদালত যাচাই বাছাই কার্যক্রম বন্ধ রাখার জন্য স্থগিতাদেশ বহাল রাখেন। যাচাই বাছাই স্থগিত রাখার জন্য গত যাচাই বাছাই কমিটির সভাপতির নিকট কোর্টের আদেশ সহ চলমান ইনফরমেশন ২৮/১২/২০২০ তারিখে একটি আবেনপত্রসহ কোর্টের রায় যাবতীয় কাগজপত্র দাখিল করা হয়।

 

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকার) ৪৩নং সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত মোতাবেক গেজেটভুক্ত ও গেজেট বহালের জন্য আদালতে রীট করেছেন তাদের বিষয় সর্বসম্মত সিদ্ধান্ত আদালতের মাধ্যমে নিষ্পত্তি হবে। কিন্তু এই আবেদন পাওয়ার পরও যাচাই বাছাই কার্যক্রম বন্ধ না করে উক্ত যার্যক্রম পরিচালনা করেন। সংবাদ সম্মেলেনে ২৫ জন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »