কাল তৃতীয় ধাপে জলঢাকা পৌরসভার ভোট, সকল

কাল তৃতীয় ধাপে জলঢাকা পৌরসভার ভোট, সকল প্রস্তুতি সম্পন্ন


ফটো-এরশাদ আলম

এরশাদ আলম, নীলফামারী ব্যুরোচীফঃ কাল শনিবার তৃতীয় ধাপে নীলফামারীর জলঢাকা পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

ইতিমধ্যে এ নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। এ পৌরসভায় ১৫টি কেন্দ্রে ১শত বুথে ব্যালটের মাধ্যমে ৩৩ হাজার ৭ শত ৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

এরমধ্যে ১৬ হাজার ৯ শত ২১ জন পুরুষ ও ১৬ হাজার ৭ শত ১৩ জন নারী ভোটার। জানাগেছে, এ উপলক্ষে বৃহস্পতিবার মধ্যরাত থেকে সব ধরনের নির্বাচনী প্রচার বন্ধ রাখা হয়েছে।

পুলিশ সুপার মোখলেছুর রহমান বিপিএম – পিপিএম বলেন, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

১৫ টি কেন্দ্রে ভোটারগন যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে এজন্য তিনস্তরের পুলিশি নিরাপত্তা বলয় সহ দুই প্লাটুন বিজিবি, র্যাবের চারটি টহল টিম, আনসার বাহিনীর সদস্যগন ছাড়াও পুলিশের ইউনিফর্ম পরিহিত সদস্যসহ সাদা পোশাকে বিপুল পরিমান পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে বলেও জানান তিনি।

এছাড়াও তিনি সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে পেশাদারিত্বের সহিত স্বচ্ছ ও পক্ষপাতহীন ভাবে দায়িত্বপালনের আহবান জানান। এদিকে উপজেলা নির্বাচন অফিসার উজ্জ্বল হোসেন জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে ১৫ টি কেন্দ্রে ১৫ জন প্রিজাইডিং, ১ শত সহকারী প্রিজাইডিং ও ২ শত পুলিং অফিসার নিয়োগ করা হয়েছে।

এবারে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত কাউন্সিলিং পদে ১৯ জন প্রতিদ্বন্দিতা করছে। উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান জানান, অবাধ নিরপেক্ষ ভোটগ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এসময় তিনি সকলকে নির্বাচনী আচরন বিধি মেনে চলার আহবান জানান।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »