শিরোনামঃ
সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মহিউদ্দিন প্রধানের ইন্তেকাল জীবননগরে ভাগ্নের মৃত্যু সংবাদে ছুটে এসে লাশ হলো খালা নরসিংদীতে বেলাবতে কাভার্ড ভ্যানের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেলে কলেজ ছাত্রীর সাটুরিয়া প্রেস ক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে জাহাঙ্গীর সভাপতি, সোহেল সসম্পাদক প্রেমিককে বশীকরণ করতে গিয়ে কবিরাজের ধর্ষণের শিকার তরুণী ছাতক পৌর নির্বাচনে পুরুষের চেয়ে নারী ভোটার উপস্থিতি বেশি ফেনীতে খালে মিলল নিখোঁজ স্কুলছাত্রীর লাশ মোংলায় মেয়রসহ ১২ কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন বড় ডেকচিতে পোলাও রান্না করে পাঠানো হচ্ছিল ভোটারদের বাড়ি বাড়ি কসবায় ১০৪ টি ঘর প্রস্তুুত ভূমিহীনদের মাঝে হস্তান্তরের জন্য
কসবায় পরিবেশ আইন অমান্য করে ইট-ভাটা তৈরী

কসবায় পরিবেশ আইন অমান্য করে ইট-ভাটা তৈরী করায়


ফটো-বাবর

      দুই মালিককে ছয় লাখ টাকা জরিমানা

বাবর, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পরিবেশ আইন অমান্য করেলাইসেন্স ছাড়াই ইট-ভাটা প্রতিষ্ঠা করে কাঠ পুড়ানোর দায়ে দুই ইট-ভাটার মালিককে ছয় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমানা আদালত। আজ বুধবার দুপুরে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হা

ছিবা খান ও ব্রাহ্মণবাড়ীয়া জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্যাট সাফফাত আরা সাঈদ। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের সৈয়দাবাদ এলাকায় বিজনা বিক্স নামে একটি ইট ভাটা প্রতিষ্ঠা করা হয়েছে। ওই ইট-ভাটার মালিকের কাছে কোন পরিবেশের লাইসেন্স নেই।

ইট পুড়ানোরও কোন লাইসেন্স নেই। অবৈধ ভাবে ইট পুড়ানো হচ্ছে। আজ বুধবার দুপুরে দুটি ভ্রাম্যমান আদালত ওই ইট-ভাটায় অভিযান চালায়। এ সময় পরিবেশের কোন লাইসেন্স না থাকায় বিজনা বিক্স মালিককে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। একই সাথে কসবা বিক্স নামের আরো একটি ইট-ভাটা রয়েছে। সেখানেও পরিবেশের কোন লাইসেন্স নেই, ইট পুড়ানোরও কোন লাইসেন্স নেই।

সেখানেও অবৈধ ভাবে ইট পুড়ানো হচ্ছে। ওই ইট-ভাটায়ও আজ বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন একই সাথে দুটি ভ্রাম্যমান আদালত। আদালত কসবা বিক্সা নামের ওই ইট-ভাটার মালিককে দুই লাখ টাকা জরিমানা করেছেন। এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. মমিনুল ইসলাম। নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খান বলেন, বিজনা বিক্স এর পরিবেশ অধিদপ্তরের কোন লাইসেন্স নেই। কাঠ পুড়ানোরও কোন লাইসেন্স নেই।

এটি একটি শিক্ষা পতিষ্ঠানের কাছে রয়েছে। ওই ইট-ভাটার মালিককে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩(সংশোধিত-২০১৯) এর লঙ্গন দায়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। ইট ভাটাটি অন্যত্রে সরিয়ে নিতে বলা হয়েছে। একই আইনে কসবা বিক্স এর মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »