কত টাকার মালিক জো বাইডেন?

কত টাকার মালিক জো বাইডেন?


ফটো-সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ কারো কারো কাছে তিনি ‘মিডল ক্লাস জো’ নামেই পরিচিত ছিলেন। আজ সেই জো বাইডেনই আমেরিকার প্রেসিডেন্ট। ‘মিডল ক্লাস জো’ নামে পরিচিত হলেও বাস্তবে তার সম্পত্তির মূল্য কয়েক লাখ ডলার।

প্রেসিডেন্ট নির্বাচনের সময় সম্পত্তির যে হলফনামা দিতে হয়েছে ২০১৬, ’১৭ এবং ’১৮-র স্টেট এবং ফেডেরাল আয়কর রিটার্নের যে হিসেব পাওয়া গেছে, ফোর্বসের ২০১৯-এর রিপোর্ট অনুযায়ী, বাইডেনের মোট সম্পত্তির পরিমাণ ৯০ লাখ ডলার। তার মধ্যে ডেলাওয়ারে রয়েছে ৪০ লাখ ডলারের দুটি বাড়ি। নগদ এবং বিনিয়োগ মিলিয়ে রয়েছে আরও ৪০ লাখ ডলার। এবং ১০ লাখ ডলার পেয়েছেন ফেডেরাল পেনশন হিসেবে।

১৯৭৩ থেকে ২০০৯ পর্যন্ত সিনেটর ছিলেন বাইডেন। সিনেটের হিস্টোরিক্যাল রেকর্ড বলছে, এই সময়ের মধ্যে বাইডেনের বেতন ৪২ হাজার ৫০০ ডলার প্রতি বছর থেকে ১ লাখ ৭৪ হাজার ডলার পর্যন্ত হয়েছে। বাইডেন তখন উপহাস করে বলতেন, ‘আমি কংগ্রেসের সবচেয়ে গরিব মানুষ’।

২০০৯-এ ভাইস প্রেসিডেন্ট হন বাইডেন। ২০১৭ পর্যন্ত ওই পদে ছিলেন। এই সময় তার বেতন এক ধাক্কায় ৩০ শতাংশ বাড়ে। প্রতি বছরে সেই বেতন দাঁড়ায় প্রায় ২ লাখ ৩০ হাজার ডলার।

২০১৯-এ বাইডেন যখন তাদের আর্থিক সম্পত্তির পরিমাণ প্রকাশ্যে আনেন তখন তিনি জানিয়েছিলেন, ২০১৭ এবং ’১৮-য় তার এবং স্ত্রী জিলের সম্পত্তির পরিমাণ ছিল ১ কোটি ৫ লাখ ডলার।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »