কঙ্গোতে ৭০০ যাত্রী নিয়ে নৌকাডুবি, ৬০ লাশ

কঙ্গোতে ৭০০ যাত্রী নিয়ে নৌকাডুবি, ৬০ লাশ উদ্ধার


ফটো-সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ মধ্য আফ্রিকার দেশ কঙ্গোর একটি নদীতে স্থানীয় সময় রোববার রাতে একটি নৌকা ডুবে গেছে। নৌকাটিতে ৭০০ যাত্রী ছিল বলে জানা গেছে।

এ ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ৬০ জনের মৃতদেহ উদ্ধার করেছেন ডুবুরিরা। আরও কয়েকশ মানুষ এখনও নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে দেশটির সরকারি কর্মকর্তারা। খবর দ্য আলজাজিরার।

কঙ্গোর মানবিক সহায়তাবিষয়ক মন্ত্রী স্টিভ বিকায়ি সোমবার জানান, রোববার রাতের ওই দুর্ঘটনার সময় নৌকাটিতে ৭০০ যাত্রী ছিল। নৌকাটি মাই নমবি প্রদেশের লংগোলা ইকোতি গ্রামের কাছে এসে ডুবে যায়।

জানা যায়, উদ্ধারকারী দল এখন পর্যন্ত ৬০ জনের মরদেহ উদ্ধার করেছে। এ ছাড়া ৩০০ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছেন।

রাজধানী কিনশাসা থেকে ইকুয়াটর প্রদেশের উদ্দেশে ওই নৌকাটি যাত্রা করেছিল। অতিরিক্ত মালামাল এবং ধারণক্ষমতার বেশি যাত্রী নেওয়ার কারণেই ওই নৌকাটি ডুবে যায়।

খনিজসমৃদ্ধ কঙ্গোতে প্রায়ই নৌকাডুবির ঘটনা ঘটে থাকে। অতিরিক্ত যাত্রী এবং মালপত্র বোঝাইয়ের কারণেই এসব দুর্ঘটনা ঘটছে। এ ছাড়া নৌকায় করে যাতায়াত করা অধিকাংশ যাত্রীই লাইফ জ্যাকেট পরেন না। ফলে নৌকাডুবে গেলে অনেককেই বাঁচানো সম্ভব হয় না।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »