শিরোনামঃ
কওমী মাদরাসা লকডাউনের আওতামুক্ত রাখার দাবি হেফাজতের টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া
এমবাপ্পের পেনাল্টি মিস, তবুও জয় নিয়ে ফিরল

এমবাপ্পের পেনাল্টি মিস, তবুও জয় নিয়ে ফিরল ফ্রান্স


ফটো-সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ দলের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপ্পর পেনাল্টি মিস, ফরোয়ার্ড অ্যান্থনি মার্শালের চোটে আশানুরূপ খেলতে না পারলেও বিম্বকাপের বাছাই পর্বে প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।

রবিবার (২৮ মার্চ) রাতে প্রতিপক্ষের মাঠে ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে দিদিয়ের দেশমের শিষ্যরা। উসমান দেম্বেলে গোলে এগিয়ে যাওয়ার পর স্বাগতিকদের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয়। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন কিলিয়ান এমবাপ্পে।

তবে জয়ের পাশাপাশি দুঃশ্চিন্তাও জুটেছে ফ্রান্সের কপালে। চোট পেয়েছেন তাদের ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড অ্যান্থনি মার্শাল। তার আগে দলের প্রথম গোলে অবদান রাখেন তিনি। ১৯তম মিনিটে মার্শালের চালাকি পাস থেকে ফ্রান্সকে এগিয়ে দেন ওসমানে দেম্বেলে।

গোল হজমের পরই ঘুরে দাঁড়াতে চেষ্টা করে র‌্যাংকিংয়ের ১২২তম স্থানে থাকা কাজাখাস্তান। আচমকা আক্রমণের পাশাপাশি গ্রিজম্যান-দেম্বেলেদের সামাল দিতে রক্ষণভাগে জমাট বাধে তারা। তবে তাতেও লাভ হয়নি কাজাখাস্তানের। বিরতিতে যাওয়ার এক মিনিট আগে নিজেদের ভুলে উল্টো দ্বিতীয় গোল হজম করে বসে তারা। মালির আত্মঘাতি গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ানোর আরেকটি সুযোগ পেয়েছিল দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মার্শালকে ফাউল করলে পেনাল্টি পায় ফ্রান্স। চোট নিয়ে মাঠ ছাড়েন রেড ডেভিল ফরোয়ার্ড। তার পরিবর্তে মাঠে নেমে স্পট কিক নেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু কাজাখাস্তানের জাল খুঁজে পাননি পিএসজি ফরোয়ার্ড।

আগের ম্যাচে প্যারিসে ইউক্রেনের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করেছিল ফ্রান্স। ‘ডি’ গ্রুপে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বিশ্ব চ্যাম্পিয়নরা। দেশমের দল পরের ম্যাচে মুখোমুখি হবে বসনিয়া-হাজেগোভিনার।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »