শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে অসময়ে মাচায় তরমুজ চাষে সফল কৃষক: বাবু  দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন আর নেই ফুলপুরে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা সোনারগাঁওয়ে পৌরসভার মেয়র প্রার্থী ঝরার নির্বাচনী প্রচারনা ও লিফলেট বিতরণ গণমাধ্যমকর্মীরা করোনাকালের নির্ভীক যোদ্ধা: তথ্যমন্ত্রী মূর্তি ও ভাস্কর্যের বিরোধ সৃষ্টি ষড়যন্ত্রের অংশ: এম এ আউয়াল মঙ্গলবার থেকে বিএনপির মনোনয়ন ফরম বিতরণ শুরু বাইডেন ২৪ নভেম্বর নতুন মন্ত্রী পরিষদের নাম ঘোষণা করবেন পুরনো রোলেই পরের শ্রেণিতে উঠবে প্রাথমিকের শিক্ষার্থীরা নাইজেরিয়ায় মসজিদে গুলিতে নিহত ৫, ইমামসহ ৪০ জনকে অপহরণ
এখনও তিনিই ক্ষমতায় প্রতিরক্ষা সচিবকে বরখাস্ত করলেন

এখনও তিনিই ক্ষমতায় প্রতিরক্ষা সচিবকে বরখাস্ত করলেন ট্রাম্প


ফটো-সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ সদ্য হওয়া নির্বাচনে হেরেছেন বটে। কিন্তু এখনও তিনিই খাতায় কলমে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। আর ট্রাম্প এবার জোরালোভাবে নিজের থাকার প্রমাণ দিলেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপারকে বরখাস্ত করে। খবর কলকাতা টোয়েন্টিফোরের।

সোমবার টুইটারে মার্ক এসপারকে বরখাস্ত করার সিদ্ধান্ত জানান ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে এতদিন তার কাজের জন্য তাকে ধন্যবাদও জানান তিনি। মার্ক এসপারের পদে ভারপ্রাপ্ত প্রতিরক্ষা সচিব হিসেবে ট্রাম্প মনোনীত করেছেন ক্রিস্টোফার সি মিলারকে। তিনি মিলার ন্যাশনাল কাউন্টার টেররিজম সেন্টারের পরিচালক ছিলেন।

ক’দিন ধরেই জল্পনা ছিল নিজেই পদত্যাগ করতে পারেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। জানা যায়, তিনি নিজেই পদত্যাগ পত্র তৈরি করছেন। কারণ ট্রাম্পের সঙ্গে মতবিরোধের পাশাপাশি মার্ক এসপারের পুনঃনিয়োগের সম্ভাবনাও ক্ষীণ হয়ে এসেছিল বলে জানিয়েছে এনবিসি টেলিভিশন চ্যানেলের এক প্রতিবেদন।

উল্লেখ্য, এর আগের মার্কিন প্রতিরক্ষা সচিব জিম ম্যাটিসও প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে মতবিরোধের কারণে পদত্যাগ করেছিলেন। এছাড়া, মার্কিন প্রশাসনের প্রাক্তন পররাষ্ট্র সচিবসহ আরও অনেক ঊর্ধ্বতন কর্তা পদত্যাগ করেছেন কিংবা তাদেরকে বরখাস্ত করা হয়েছে। ট্রাম্পের আমলে যত শীর্ষ পর্যায়ের কর্তাদের বহিষ্কার অথবা পদত্যাগে বাধ্য করা হয়েছে আমেরিকার ইতিহাসে তা নজিরবিহীন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »