একদিনেই শেষ হচ্ছে ‘মহাকবি মাইকেল মধুসূদন দত্তের’

একদিনেই শেষ হচ্ছে ‘মহাকবি মাইকেল মধুসূদন দত্তের’ জন্মানুষ্ঠান


ফটো-সংগৃহীত

আব্দুর রহিম রানা, স্টাফ রিপোর্টার: পূর্ব সিদ্ধান্ত মোতাবেক এবার বসছেনা মধুমেলা। ২৫ জানুয়ারি সংক্ষিপ্ত পরিসরে একদিনেই হচ্ছে মহাকবির এবারের জন্মদিনের অনুষ্ঠান।

তবে, সময়সূচিতে কিছুটা পরিবর্তন করা হয়েছে। এগিয়ে আনা হয়েছে একঘণ্টা। দুপুর পৌঁনে ৩টা থেকে শুরু হয়ে অনুষ্ঠান শেষ হবে সন্ধ্যায়। যশোরেও হচ্ছে না কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কালেক্টরেট সভাকক্ষে মধুকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মোৎসব আয়োজনের সাংস্কৃতিক উপকমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপকমিটির আহ্বায়ক স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত। সভায় জানানো হয়েছে, দুপুর ২টা ৪৫ মিনিটে সাগরদাঁড়িতে মধুকবির আবক্ষে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে এবারের অনুষ্ঠান শুরু হবে।

দুপুর ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে আলোচনা সভা। বিকেল ৪টা থেকে নামাজের বিরতি বাদে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। আলোচনা ও সাংস্কৃতিক পর্ব সাজানো হবে মধুকবির জীবনী এবং তার লেখা কবিতা ও গান দিয়ে। একইসাথে মহাকবির স্মরণে সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীদের পরিবেশনায় যশোরে ৩দিনের যে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের গুঞ্জন শোনা যাচ্ছিল তা হচ্ছে না।

জোটের একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। সভায় উপস্থিত ছিলেন, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এমএম আরাফাত হোসেন, সহকারী কমিশনার (শিক্ষা ও কল্যাণ শাখা) মনিরুজ্জামান, মধুকবি গবেষক খসরু পারভেজ, সংস্কৃতিজন হারুন-অর-রশিদ, সুকুমার দাস, তরিকুল ইসলাম তারুসহ যশোর ও কেশবপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃৃবন্দ।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »