এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল শুধু অনলাইনে

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল শুধু অনলাইনে


ফটো-সংগৃহীত

অনলাইন ডেস্কঃ এবার শুধু অনলাইনে ফলাফল প্রকাশিত হবে। পরীক্ষাকেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। তাই ফলাফল প্রকাশ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ধরনের জমায়েত করা যাবে না।

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে শনিবার। এ উপলক্ষে শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জানানো হয়।

এতে বলা হয় হয়, শনিবার সকাল সাড়ে ১০টায় ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণা করা হবে। এ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত সম্পূর্ণ নিষেধ। শিক্ষাপ্রতিষ্ঠানে ফল পাওয়া যাবে না। এবার শুধু অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষাকেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

যারা মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদের ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে। এছাড়া www.educationboardresults.gov.bd ওয়েবসাইট থেকেও ফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে এ ফল প্রকাশ কার্যক্রম উদ্বোধন করবেন।

এবার পরীক্ষা ছাড়াই এসএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে এইচএসসির ফল মূল্যায়ন করা হচ্ছে। ফলে সব পরীক্ষার্থীই পাস করবে। শুধু সবার জানার আগ্রহ কার জিপিএ কত।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »