শিরোনামঃ
সোনারগাঁয়ে পানি নিস্কাশনের যায়গায় ময়লার ভাগার, দেখার কেউ নেই ছাতকে উত্যেক্তকারিদের হামলায় নারী আহত: থানায় অভিযোগ শিবপুর উপজেলার বি.বি.এস ইটভাটার কাজকর্ম চালানো হচ্ছে শিশু শ্রমিক সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন রিষাবাড়ীতে নদীতে ঝাপিয়ে পড়া ৩ জুয়াড়ির লাশ উদ্ধার, দায়িত্ব অবহেলায় ২ পুলিশ প্রত্যাহার, আটক ২ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী প্রাইভেট ও সরকারি হাসপাতাল মিলেই করোনার দ্বিতীয় ঢেউ সামলানো হবে: স্বাস্থ্যমন্ত্রী শাসন দীর্ঘায়িত করার ইচ্ছা সরকারের নেই: কাদের দেশরক্ষার জন্য নদীরক্ষা অপরিহার্য: তথ্যমন্ত্রী নরসিংদীতে আশিরনগর সিএনজি স্ট্যান্ডে স্টিকার ব্যবহার করে চাঁদা আদায়ের অভিযোগ
উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত দক্ষিণ খুরমা ইউনিয়নের

উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত দক্ষিণ খুরমা ইউনিয়নের শেওলাপাড়া-দেখার যেন কেউ নেই


ফটো-হাসান আহমদ

ছাতক প্রতিনিধি: বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সারা দেশে উন্নয়নের এক মহাযজ্ঞ চলছে সেখানে উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত সুনামগঞ্জের ছাতক উপজেলার ৮নং দক্ষিণ খুরমা ইউনিয়নে হাওর-বিল সমৃদ্ধ অবহেলিত গ্রামটি ৫নং ওয়ার্ডের শেওলাপাড়া।

অতিত থেকে বর্তমান সরকারের আমলে চারদিক উন্নয়নের জোয়ারে ভাসলেও এখনো উন্নয়নের ছোয়া পায়নি এই অবহেলিত গ্রামটি।

কারো নজর কাড়তে পারেনি। বেশী ভাগ মানুষই কৃষি কাজ ও মাছ ধরার কাজে নিয়োজিত দরিদ্রভাতা, বয়স্কভাতা, বিধবাভাতা সহ বিভিন্ন ধরনের সরকারি সুবিধা সম্পর্কে কোন ধারনা নেই গ্রামবাসীর। দক্ষিণ খুরমা ইউনিয়নের ৯টি ওয়ার্ড।

তার মধ্যে ৮টি ওয়ার্ডে সরকারের উন্নয়ন কর্মকান্ড ব্যাপকভাবে চলমান রয়েছে। সেক্ষেত্রে বৈষম্যের শিকার দক্ষিণ খুরমা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শেওলাপাড়া গ্রামটি।

গ্রামীণ জনপদের এ অবহেলিত গ্রামটি দৃশ্যমান কোন উন্নয়ন চোখে পড়েনি। সামান্য বৃষ্টিতে গ্রামীণ সড়কটি পানিতে ডুবে যায়।

গ্রামের সকল মানুষই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। এই গ্রামের যোগাযোগ ব্যবস্থার জন্য যে রাস্তাটি রয়েছে সেটি মাটির তৈরী কাঁচা রাস্তা। সামান্য বৃষ্টিতে প্যাক-কাঁদায় চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

বর্ষা মৌসুমে মাদ্রাসা, বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিনিয়তই কষ্ট করে এ সড়ক দিয়ে পায়ে হেটে চলাচল করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রত্যেকটি গ্রামকে শহর করার ঘোষণা দিয়েছেন, যেন শহর এবং গ্রামের মধ্যে কোন বিভেদ না থাকে।

অথচ গ্রামীণ জনপদের এ শেওলাপাড়া গ্রামটি উন্নয়ন থেকে দূরে অবহেলিত হয়ে পড়ে আছে। এ গ্রামের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »