উত্তরাখণ্ডে তুষারধসে বন্যা: নিখোঁজ ১৫০, ব্যাপক ক্ষয়ক্ষতি

উত্তরাখণ্ডে তুষারধসে বন্যা: নিখোঁজ ১৫০, ব্যাপক ক্ষয়ক্ষতি


ফটো-সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের উত্তরাখণ্ডের চামোলি জেলায় তুষারধসের পর বন্যায় প্রায় ১৫০ জন নিখোঁজ রয়েছেন এবং সেখানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ রোববার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সকালে তুষারধসের পর পানির প্রবল স্রোতে আশেপাশের গ্রামগুলো ডুবে গেছে। বন্যায় বেশ কয়েকটি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এছাড়াও, ঋষিগঙ্গা পাওয়ার গ্রিড প্রকল্পও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। ওই প্রকল্পের প্রায় ১৫০ শ্রমিক এখনও নিখোঁজ রয়েছেন।

উত্তরাখাণ্ডের মুখ্যসচিব ওম প্রকাশ গণমাধ্যমকে বলেছেন, ‘প্রকল্পের শ্রমিকদের অনেকেই পানির স্রোতে ভেসে গিয়ে থাকতে পারেন। প্রায় ১০০ থেকে ১৫০ মানুষের মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।’

দুর্যোগপূর্ণ এলাকাগুলোতে এখনো কয়েক হাজার মানুষ আটকে আছেন বলে ধারণা করা হচ্ছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, উদ্ধারকাজের জন্য প্রায় ৬০০ সেনা সদস্য সেখানে যাচ্ছেন। ইতোমধ্যেই দুর্যোগ ব্যবস্থাপনা দল সেখানে পৌঁছেছে বলে জানা গেছে।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটে জানিয়েছেন, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি কথা বলেছেন। তিনি পুরো বিষয়টির ওপর নজর রাখছেন।

তিনি আরও বলেছেন, ‘গোটা দেশ উত্তরাখণ্ডের পাশে আছে। উত্তরাখণ্ডের বিপন্নদের জন্য দেশবাসী প্রার্থনা করছেন। আমি বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে কথা বলেছি। আমি উদ্ধারকাজের প্রতি মুহূর্তের সংবাদ রাখছি।’

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »