ইবি শিক্ষার্থীর দু’টি কিডনিই নষ্ট, প্রয়োজন ২০

ইবি শিক্ষার্থীর দু’টি কিডনিই নষ্ট, প্রয়োজন ২০ লাখ টাকা


ফটো-এম বি রিয়াদ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মেধাবী শিক্ষার্থী সোহেল রানা। তিনি ইংরেজী বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী। যে বয়সে চাকরির যুদ্ধে লড়াই করার কথা সেই বয়সেই মৃত্যুর সথে পাঞ্জা লড়ছে সে।

তার দুইটি কিডনিই নষ্ট হয়ে গেছে। প্রতিস্থাপনে প্রয়োজন ২০ লক্ষ টাকা। সোহেল ঝিনাইদহ জেলার হরিনাকুন্ড উপজেলার গোপীনাথপুর গ্রামের কৃষক জমির আলির ছেলে। ছেলের চিকিৎসায় বাবার ক্ষুদ্র আয় সংসার চালাতে প্রায় সব শেষ হয়ে যায়। চিকিৎসায় এত টাকার ব্যায় বহন করা সম্ভব নয়।

চিকিৎসার ব্যয় মেটাতে না পেরে মাথায় আকাশ ভেঙে পড়ার উপক্রম তার অসহায় বাবার। মানুষের কাছে এখন হাত পাতা ছাড়া উপায় নেই। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে সোহেল এই সুন্দর পৃথিবীতে বেঁচে থাকতে চায়। চিকিৎসার অর্থের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করেছে সোহেল ও তার বাবা।

তার পিতা জমির আলি জানান, ‘আমারা সোহেলকে অনেক ডাক্তারকে দেখিয়েছি সর্বশেষ  জানতে পারলাম ওর দুইটি কিডনিই নষ্ট হয়ে গেছে। এমতাবস্থায় কিডনি প্রতিস্থাপন না করলে ওকে আর বাঁচানো যাবে না।

প্রতিস্থাপন করতে প্রয়োজন ২০ লক্ষ টাকা।  আমি একজন কৃষক। আমার পক্ষে এত টাকা বহন কর সম্ভব নয়। সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান করছি। সোহেল বলেন, ‘ইতিমধ্যে আমরা কিডনি প্রতিস্থাপনের জন্য প্রস্তুুতি গ্রহণ করেছি এবং আলহামদুলিল্লাহ ডোনারের সাথে কিডনি ম্যাচ হয়েছে।

খুব দ্রুতই ইন্ডিয়াতে কিডনি অপারেশন করতে হবে। কিডনি প্রতিস্থাপনের জন্য সর্বমোট প্রায় ২০লাখ টাকা প্রয়োজন যা বহন করা আমার পরিবারের পক্ষে একেবারেই অসম্ভব। তাই আমি  আপনাদের সহযোগিতা কামনা করছি। আমি বাঁচতে চাই।আল্লাহর রহমতে ও আপনাদের সাহায্যের মাধ্যমে আমি এই সুন্দর পৃথিবীতে আরো কিছুদিন বাঁচতে চাই। এই বিশাল অংকের অর্থ আমার দরিদ্র পরিবারের পক্ষে সংগ্রহ করা একেবারেই অসম্ভব কিন্তু আমার দৃঢ় বিশ্বাস আপনাদের সহযোগিতা পেলে সেই অসম্ভব সম্ভব হতে পারে।

আপনাদের সহযোগিতা পেলে মহান সৃষ্টিকর্তা আমার প্রার্থনা কবুল করতেও পারেন। আপনাদের সবার সহানুভূতি ও সহযোগিতা একান্তভাবে কামনা করছি। সোহেলেকে সহযোগিতা ও তার সাথে যোগাযোগ করতে  নিম্নোক্ত নাম্বারগুলো দেয়া হলো-মোবা: ০১৭৪৩৭০০৫৪৭ (সোহেল রানা) সহযোগীতার হাত বাড়াতেঃ ০১৭৪৩৭০০৫৪৭(বিকাশ) ০১৭৪৩৭০০৫৪৭৮(রকেট) ০১৯১৫৫১৯৪৮৭(নগদ) ডাচ্-বাংলাঃ ৭০১৭০১৫৪৮৫৪৯৫ (এজেন্ট ব্যাংকিং)। সোনালী ব্যাংকঃ ২৪০৫৯০১০১২৯৩২ হরিণাকুন্ডু, ঝিনাইদহ।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »