আশা বাঁচিয়ে রাখলেন বোলাররা

আশা বাঁচিয়ে রাখলেন বোলাররা


দেশের গর্জন ফটো

স্পোর্টস ডেস্কঃ মেহেদী হাসান মিরাজ, লিটন দাস ও মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরিতে প্রথম ইনিংস ২৯৬ রানে গুটিয়ে নিয়েছে বাংলাদেশ। ১১৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪১ রান করে তৃতীয় দিন শেষ করে ওয়েস্ট ওয়েস্ট ইন্ডিজ।

আজ শনিবার দিনের শেষ দিকে ক্যারিবীয়দের তিন উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। আগামীকাল রোববার চতুর্থ দিন ওয়েস্ট ইন্ডিজকে দ্রুত থামাতে পারলেই বাংলাদেশের সুবিধা। তা না হলে বড় চ্যালেঞ্জের সামনে পড়তে হবে স্বাগতিকদের। দিন শেষে ১৫৪ রানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। অপরাজিত আছেন বোনার ও ওয়ারিকান। একটি করে উইকেট পেয়েছেন নাঈম হাসান, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

এর আগে প্রথম ইনিংসে ৪০৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। বিপরীতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই হতাশ করে বাংলাদেশ। গতকাল শুক্রবার চার উইকেট হারায় স্বাগতিকরা। আজ সাবধানী শুরুর পর প্রথম সেশনে হতাশ করেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। বড় ইনিংস গড়ার আশা জাগিয়ে দুজনেই প্রতিপক্ষকে উইকেট উপহার দিয়ে ফিরেছেন।

১৩৯ মিনিট ব্যাট করে ৮৬ বলে ১৫ রান করে ফেরেন মিঠুন। এর পর আউট হন মুশফিক। অবশ্য হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক। ৪৫তম ওভারে রাকিম কর্নওয়ালের বল মিডঅনে সিঙ্গেল নিয়ে টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিক।

দুই সেট ব্যাটসম্যানকে হারানোর পর প্রথম সেশনে ফলোঅন এড়ানো নিয়েই শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত লিটন ও মিরাজ জুটি এই শঙ্কা এড়ায়। এই জুটিতে আসে ১২৬ রান। ফলোঅন এড়ানোর পর ভালো ভাবেই আগাচ্ছিলেন দুজন। কিন্তু নিজেদের ধরে রাখতে পারলেন না। শেষ সেশনে ব্যাটিংয়ে নেমেই আউট হয়েছেন দুজন।

প্রথমে ১৩৩ বলে ৭১ রান করে বিদায় নেন লিটন। এরপর মিরাজের প্রতিরোধ ভাঙেন গ্যাব্রিয়েল। ১৪০ বলে সাত বাউন্ডারিতে ৫৭ রান করেন মিরাজ। লিটন-মিরাজ ফেরার পর বেশি দূর এগুতে পারেনি বাংলাদেশ।

গতকাল প্রথম ইনিংসে ব্যাট করে ৩৬ ওভার ব্যাট করে চার উইকেটে ১০৫ রান করেছিল বাংলাদেশ। ৩০৪ রানে পিছিয়ে থেকে আজ তৃতীয় দিন শুরু করে মুমিনুল হকের দল।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৪০৯

বাংলাদেশ ১ম ইনিংস : ৯৬.৫ ওভারে ২৯৬/১০ (তামিম ৪৪, সৌম্য ০, শান্ত ৪, মুমিনুল ২১, মুশফিক ৫৪, মিঠুন ১৫, লিটন ৭১, মিরাজ ৫৭, নাঈম ০, তাইজুল ১৩, রাহি ১; গ্যাব্রিয়েল ২১-৩-৭০-২, কর্নওয়াল ৩২-৮-৭৪-৫, জোসেফ ১৭.৫-৩-৬০-২, মায়ার্স ৮-২-১৫-০, ওয়ারিক্যান ১৩-২-৪৮-০, বোনার ৩-০-১৭-০, ব্র্যাথওয়েট ২-০-৭-০)।

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস : ২১ ওভারে ৪১/৩ (ব্র্যাথওয়েট ৬, ক্যাম্পবেল ১৮, মোজলে ৭, বোনার ৮, ওয়ারিক্যান ২; তাইজুল ৭-১-১৩-১, মিরাজ ৪-০-১৪-১, নাঈম ১০-৩-১৪-১)।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »