আল জাজিরার প্রতিবেদন মিথ্যা হলে স্বেচ্ছায় ফাঁসি

আল জাজিরার প্রতিবেদন মিথ্যা হলে স্বেচ্ছায় ফাঁসি নেব: নুর


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরায় সম্প্রতি বাংলাদেশ নিয়ে প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স ম্যান’ প্রতিবেদনটি মিথ্যা নয় বলে দাবি করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

 

পাশাপাশি তিনি সরকারের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, সরকার যদি প্রতিবেদনটিকে পুরোপুরি মিথ্যা প্রমাণ করতে পারে, তাহলে তিনি স্বেচ্ছায় ফাঁসির দড়িকে বরণ করে নিবেন।

 

আজ শুক্রবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। ছাত্র-শিক্ষক-জনতা’র ব্যানারে এর আয়োজিত এ সমাবেশের পরিচালনা করেছেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা মহানগরের সভাপতি সৈকত আরিফ।

 

এসময় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী সমন্বয়ক আবুল হাসান রুবেল, রাষ্ট্রচিন্তার সদস্য কবি ও লেখক রাখাল রাহা, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, যুব অধিকার পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আতাউল্লাহ, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান, বৃহত্তর চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা ও ডিজিটাল নিরাপত্তা আইনে ১০ মাস কারাভোগকারী ইমতিয়াজ আহমেদ। সমাবেশে নুরুল হক নুর বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনকে সরকার অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

 

ভিন্নমত এবং বিরোধী দলের মানুষের ওপর দমনপীড়ন করার জন্য এই আইন ব্যবহার করা হচ্ছে।

 

এই আইনের ধারায় যা লেখা রয়েছে, তার অপপ্রয়োগ করছে সরকার। সরকার বলছে, আইনের ধারায় মামলা হয়, আইন তার নিজস্ব গতিতে চলবে। আইনের শাসন আমরা প্রতিষ্ঠা করতে চাই এ কথাটি এখন বললে ভুল হবে। বরং বলতে হবে আইনের নৈতিক শাসন আমরা চাই। তিনি আরও বলেন, আলজাজিরার প্রতিবেদনটি আন্তর্জাতিকভাবে গুরুত্ব সহকারে দেখা হলেও এই সরকার একে তুড়ি মেরে উড়িয়ে দিচ্ছে।

 

এই দেশের সংস্কার প্রয়োজন, আইন কানুনের সংস্কার প্রয়োজন। অন্যথায় দেশ একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত হবে। এর আগে গতকাল রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে নুর বলেছিলেন, প্রতিবেদনটির বিষয়ে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক বলেন, আল-জাজিরার প্রতিবেদনটি নিয়ে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত তথ্যভিত্তিক একটা শক্তিশালী ডকুমেন্ট উপস্থাপন করা হয়নি।

 

যেগুলো করা হয়েছে, সেগুলো কোনো স্পষ্ট বার্তা দেয় না। সরকারের ভেতরে ক্ষমতার অপব্যবহার ও সরকারের উচ্চপর্যায়ের ব্যক্তিদের সঙ্গে অপরাধী ও দুর্বৃত্তদের যোগসাজশের একটা ‘মেসেজ’ আল-জাজিরার প্রতিবেদনে উঠে এসেছে। বাংলাদেশের আইনকানুন কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দুর্বল ও ঠুনকো এ প্রতিবেদনে উঠে এসেছে উল্লেখ করে নুর বলেন, এর একটি দীর্ঘমেয়াদি নেতিবাচক প্রভাব বাংলাদেশের ওপর পড়বে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »