শিরোনামঃ
সোনারগাঁ আনন্দবাজারের ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ স্থায়ী সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এমপি খোকা  নরসিংদীতে শিবপুরে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ ৫ সন্তানের বাবাকে পেতে শরীরে পেট্রোল ঢেলে আগুন প্রেমিকার! সাংবাদিক মাসুদের বিরুদ্ধে সেই দুর্ণীতিবাজ প্রধান শিক্ষকের জিডি নরসিংদীতে আখের চাহিদা ও দাম বেশি হওযায আখ চাষিদের মুখে সাফল্যের হাসি ফুটেছে আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যাচ্ছে লাঙ্গল দিয়ে হাল চাষ ইলিশ ধরা বন্ধ থাকবে ৪ অক্টোবর থেকে ২২ দিন শিশু সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা নির্মাণ করে কোটি টাকার বাণিজ্য ধানের ব্যাকটেরিয়াজনিত পাতা পোড়া রোগ

আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে ৪২ জনের মৃত্যু


ফটো-সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ আলজেরিয়ায় সৃষ্ট ভয়াবহ দাবানলে ২৫ সেনাসদস্যসহ কমপক্ষে ৪২ জনের মৃত্যু হয়েছে। দেশটির রাজধানী আলজিয়ার্সের পূর্বাঞ্চলে এই দাবানলের সৃষ্টি হয়েছে। দেশটির প্রেসিডেন্ট আবদুল মাজিদ তেবউনে গতকাল মঙ্গলবার এই টুইটে এই তথ্য নিশ্চিত করেন।

এদিকে চলমান সংকটজনক পরিস্থিতিতে আন্তর্জাতিক মহলের নিকট সাহায্যের জন্য আবেদন জানিয়েছে দেশটির সরকার। এছাড়া ছড়িয়ে পড়া আগুন নেভাতে প্লেন ভাড়া করতেও অংশীদারদের সঙ্গে কথা বলেছেন দেশটির প্রধানমন্ত্রী আইমান বেন আবদুর রহমান।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, দেশটির বেজাইয়া ও তিজি ওউজোউ এলাকা থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। দাবানল ছড়িয়ে পড়ার পর বিপদাপন্ন মানুষের উদ্ধারে কাজ শুরু করেন দেশটির সেনাসদস্যরা। একপর্যায়ে উদ্ধারকাজ চালানোর মধ্যেই আগুনে পুড়ে মারা যান ২৫ জন সেনা সদস্য।

এর সঙ্গে আরও ১৭ বেসামরিক লোকও মারা গেছেন। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে দেশটির প্রেসিডেন্ট আবদুল মাজিদ তেবউনে এক টুইট বার্তায় লেখেন, ‘এটা খুবই দুঃখের বিষয় যে- ভুক্তভোগী মানুষকে উদ্ধারের সময় আমাদের ২৫ জন সেনা সদস্য শহীদ হয়েছেন। মৃত্যুর আগে তারা প্রায় ১০০ জন মানুষকে দাবানলের কবল থেকে সফল ভাবে উদ্ধার করতে সক্ষম হয়েছিলেন।

লাইক ও শেয়ার করে পাশে থাকুন..........
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »