শিরোনামঃ
নরসিংদীতে ঘোড়াশালে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের দাফন সম্পন্ন বাপ্পারাজ-সম্রাটসহ পরিবারের ছয় সদস্য করোনায় আক্রান্ত হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রুহুল কবির রিজভী চলমান কাজ শেষ হলে পরবর্তী কাজ পাবেন ঠিকাদার: প্রধানমন্ত্রী বাবার সেবা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ফারুকের মেয়ে পাইকগাছায় প্রতারক চ্ক্র গ্রুপের প্রতারনা ও মানব পাচার আইনে মামলা স্বামী-স্ত্রী গ্রেফতার পাইকগাছায় ছাত্রনেতাসহ ৩ জনে অতিরিক্ত মদ‍্যপানে মৃত্যু-১ রূপগঞ্জে উপজেলা ছাত্রলীগের আলোচিত মুখ ইমন নরসিংদীতে আরও ৫ জন করোনায় আক্রান্ত, মোট শনাক্ত ২৫৯৫ ঠাকুরগাঁওয়ে আদিবাসীদের ৩ দফা দাবিতে মানববন্ধন
আবহাওয়া অনুকূলে থাকলে দুপুরে বসছে পদ্মা সেতুর

আবহাওয়া অনুকূলে থাকলে দুপুরে বসছে পদ্মা সেতুর ৩৮তম স্প্যান


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ আবহাওয়া অনুকূলে থাকলে ও কারিগরি সমস্যা দেখা না দিলে পদ্মা সেতুর ৩৮তম স্প্যান বসানো হবে আজ শনিবার। মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ১ ও ২নং পিলারের ওপর বসানো হলে দৃশ্যমান হবে পদ্মা সেতুর ৫ হাজার ৭০০ মিটার অংশ।

দুপুরের দিকে স্প্যানটি বসানো হবে। তবে কোনো জটিলতা দেখা দিলে একদিন পিছিয়ে আগামীকাল রোববার স্প্যানটি বসানো হবে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেন তিয়াইন-ই ১৫০ মিটার দৈর্ঘ্যের ৩৮তম স্প্যানটি নিয়ে নির্ধারিত পিলারের উদ্যেশ্যে রওনা হয়। তবে কারিগরি সমস্যা দেখা না কিংবা আবহাওয়া অনুকূলে থাকলে দুপুরে স্প্যানটি বসানোর কথা রয়েছে। তবে কোনো প্রতিবন্ধকতা তৈরি হলে আগামীকাল রোববার স্প্যানটি বসানো হবে।

এর আগে সর্বশেষ ১৩ নভেম্বর ৩৭তম স্প্যান ‘২-সি’ মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ৯ ও ১০নং পিয়ারের ওপর বসানো হয়। এতে দৃশ্যমান হয় সেতুর ৫ হাজার ৫৫০ মিটার অংশ। অর্থাৎ সাড়ে ৫ কিলোমিটারের কিছুটা বেশি অংশ।

সেতুতে আর বাকি রইল মাত্র ৪টি স্প্যান বসানোর কাজ।

প্রকৌশলী সূত্রে জানা গেছে, ৩৭তম স্প্যানটির পর আজ শনিবার ১ ও ২নং পিয়ারে ৩৮তম স্প্যান ‘১-এ’, ২৩ নভেম্বর ১০ ও ১১নং পিয়ারে ৩৯তম স্প্যান ‘২-ডি’, ২ ডিসেম্বর ১১ ও ১২নং পিয়ারে ৪০তম স্প্যান ‘২-ই’ ও ১০ ডিসেম্বর ১২ ও ১৩ নম্বর পিয়ারে ৪১তম স্প্যান ‘২-এফ’ বসানোর পরিকল্পনা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »