আফগানদের হাতে হোয়াইটওয়াশ আইরিশরা

আফগানদের হাতে হোয়াইটওয়াশ আইরিশরা


ফটো-সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ দুর্দান্ত সেঞ্চুরি করেও আয়ারল্যান্ডকে জয় এনে দিতে পারলেন না পল স্টার্লিং। সিরিজের শেষ ওয়ানডেতে ৩৬ রানে হেরে আফগানিস্তানের হাতে হোয়াইওয়াশ হয়েছে আইরিশরা।

আফগানদের দেওয়া ২৬৭ রানের জবাব দিতে নেমে ৪৭.১ ওভারে ২৩০ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। এর আগে ৯ উইকেটে ২৬৬ রান করে আফগানিস্তান।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে আফগানরা। গুরবাজ ও জাবেদ আহমেদি ওপেনিং জুটিতে এনে দেন ৩২ রান। এরপর ৬৬ রানে ৪ উইকেট হারালেও অধিনায়ক আসগর আফগানের ৪১, মোহাম্মদ নবীর ৩২, গুলবাদিনের ৩৬ ও শেষদিকে রশিদ খানের ঝড়ো ৪৮ রানের সুবাদে লড়াকু পুঁজি পায় আফগানিস্তান।

আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট ভাগাভাগি করেন ক্রেইগ ইয়ং ও সিমি সিং।

হোয়াইটওয়াশ এড়াতে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে জিততে হতো আয়ারল্যান্ডকে। সেই লক্ষ্যে ব্যাটিংয়ে শুরুটাও দুর্দান্ত করে তারা। কিন্তু ওপেনার জেমস ম্যাককলাম বিদায় নেওয়ার পরপরই ধ্বস নামে তাদের ব্যাটিং লাইন-আপে। তবে স্টার্লিংয়ের ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখছিল আইরিশরা।

কিন্তু দলীয় ১৮৭ রানে পঞ্চম উইকেট হিসেবে তিনি সাজঘরে ফেরার পর সেই স্বপ্নটা ফিকে হয়ে যায় তাদের। ওভার থাকলেও কেউ আর বেশিক্ষণ দাঁড়াতে পারেননি রশিদ খানদের সামনে। স্টার্লিংয়ের ১১৯ বলে ১১৮ রানের ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ৬ ছয়ে।

৪৮ রানের পাশাপাশি দলের সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন রশিদ খান।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »