শিরোনামঃ
আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা আটক বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ববিতার আজ শুভ জন্মদি পদ্মবিলের ফুল ছিড়ে ফেসবুকে ভাইরাল যুবকরা পানিতে ডুবে গেছে মঠবাড়িয়ার নিম্নাঞ্চল নারী সেজে পুরুষের সঙ্গে যেভাবে প্রেম করেন ইমরান সোনারগাঁয়ের করোনা যোদ্ধারা প্রাণের ঝুঁকি নিয়েই ঝাঁপিয়েছেন মানবসেবায়  স্বামীকে হত্যা করে একই ঘরে প্রেমিককে নিয়ে রাতযাপন, প্রেমিক প্রেমিকা আটক নরসিংদীতে পাটের ভাল দাম হওয়ায় গাড়ী করে নিচ্ছেন নতুন পাট কৃষক বাড়ি থেকে জোর করে গরু নিয়ে যাওয়ার অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব
আগুন লেগেছে ভবনে, বাচ্চাকে ছুড়ে ফেললেন মা

আগুন লেগেছে ভবনে, বাচ্চাকে ছুড়ে ফেললেন মা


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ আগুন লেগেছে ভবনে। সবাই বাঁচার চেষ্টা করছেন। আগুনের ভয়াবহতা দেখে বাসিন্দারা কীভাবে নিজেকে রক্ষা করবেন বুঝে উঠতে পারছেন না। এমনই পরিস্থিতিতে উপর থেকে বাচ্চাকে ফেলে দিলেন মা। তবে, বাচ্চার কিছু হয়নি। নিচে দাঁড়িয়ে থাকা লোকজন ধরে ফেলে বাচ্চাকে। পরে মা এসে সেই বাচ্চাকে কোলে নিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন।

মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে এমনই ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকার ডারবানে। বাচ্চাটিকে ফেলে দেয়ার এই ভিডিও প্রকাশ করা হয়েছে বিবিসি অনলাইনে।

এই ভবনের নিচ তলায় দোকানপাট রয়েছে। সেখানে লুটপাট চালানোর সময় আগুন ধরিয়ে দেয়া হয়। সাথে সাথে তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে। ভয়াবহতা থেকে লোকজন ভবনে থাকা বাসিন্দাদের উদ্ধার করতে এগিয়ে আসে। মৈ বেয়ে অনেককে নিচে নামিয়ে আনা হয়। আগুন লাগার ২০ মিনিট পর ফায়ার সার্ভিসের লোকজন আসে।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট জ্যাকব জুমাকে ১৫ মাসের কারাদণ্ড দেয় দেশটির আদালত। এই রায়ের পর পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন তিনি। তবে, তিনি জেলে যাওয়ায় তার সমর্থকরা সারাদেশে বিক্ষোভ শুরু করেছে। সহিংস এই বিক্ষোভে এখন পর্যন্ত ৭২ জন নিহত হয়েছে বলে বিবিসির খবরে বলা হয়েছে।

বিক্ষোভকারীরা আগুন জ্বালিয়ে দিয়েছে, হাইওয়ে অবেরোধ করে রেখেছে, ব্যবসা প্রতিষ্ঠান ও গুদাম লুট করেছে।

গত সপ্তাহে শুরু হওয়া এই বিক্ষোভ নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এক বিবৃতিতে দক্ষিণ আফ্রিকার পুলিশ বলেছে, তারা দাঙ্গায় উস্কানিদাতা হিসেবে ১২ জনকে চিহ্নিত করেছে। এখন পর্যন্ত ১২৩৪ জনকে তারা গ্রেপ্তার করেছে।

দেশটির প্রেসিডেন্ট সিরিল রামাফোসা বলেছেন, ১৯৯০ এর দশকের পর দক্ষিণ আফ্রিকায় এটি সবচেয়ে ভয়াবহ সহিংসতা।

দেশটির মন্ত্রীরা সতর্ক করে দিয়েছেন যে, যদি এভাবে লুটপাট চলতে থাকে তাহলে খাদ্য সরবরাহ শেষ হয়ে যেতে পারে। কিন্তু জরুরি অবস্থা জারি করার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন তারা।

দয়া করে নিউজটি লাইক করুন এবং শেয়ার করুন..
  •  
  •  
  •  
  •  
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »