আইপিএল ভারত থেকে লর্ডসে নিতে চান লন্ডন

আইপিএল ভারত থেকে লর্ডসে নিতে চান লন্ডন মেয়র


ফটো-সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ভারতের জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট লর্ডসের মাঠে আয়োজন করতে চান লন্ডনের মেয়র সাদিক খান। শুধু লর্ডস নয়, লন্ডনের আরেক মাঠ কিআ ওভালেও আইপিএলের খেলা আয়োজন করার ইচ্ছা সাদিক খানের।

প্রথমবার লন্ডনের মেয়র নির্বাচিত হওয়ার পর থেকেই শহরের অন্যান্য কাজের পাশাপাশি খেলাধুলার দিকে বিশেষ নজর দিয়েছিলেন সাদিক খান। যার সুফল পেয়েছে বেসবল, ফুটবলের মতো খেলাগুলো। এবার ক্রিকেটেও দর্শক টানতে আইপিএলের খেলা লর্ডসে নিতে চান লন্ডনের এই মেয়র।

শৈশবে ক্রিকেট খেলেছেন সাদিক খান নিজেও, ট্রায়াল দিয়েছিলেন সারে ক্লাবের অনুশীলনে। শেষপর্যন্ত ক্রিকেটার হয়ে ওঠা হয়নি তার। ক্রিকেটের প্রতি টানটা রয়েই গেছে। তাই দ্বিতীয় দফায় মেয়র নির্বাচিত হলে আইপিএলকে লন্ডন পর্যন্ত নিয়ে যেতে চান সাদিক খান। আগামী ৬ মে হবে লন্ডনের মেয়র নির্বাচন।

এ কাজে সারে ক্রিকেট ক্লাবের সাহায্য নিচ্ছেন সাদিক। এরই মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে কথাবার্তাও এগিয়েছে বলে জানালেন তিনি। সাউথওয়েস্ট লন্ডনের একটি ক্রিকেট ক্লাবে তিনি বলেছেন, ‘বিসিসিআই এবং আইপিএলে আমাদের সহকর্মীদের সঙ্গে কথা বলছে সারে।’

লন্ডনের মেয়র নিজের ইচ্ছার কথা জানালেও, আইপিএল আয়োজক তথা বিসিসিআইয়ের পক্ষ থেকে তেমন কোনো সাড়া মেলেনি এখনও। নিজেদের দেশের বাইরে তিনবার আইপিএল আয়োজন করেছে ভারত। প্রথমবার ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় আংশিক, পরে ২০১৪ সালে আরব আমিরাতে আংশিক ও ২০২০ সালে আরব আমিরাতে আইপিএলের পুরোটা আয়োজন করা হয়।

তবে আইপিএলের দল রাজস্থান রয়্যালস লন্ডনে একটি ম্যাচ খেলেছে। ২০০৯ সালে ব্রিটিশ এশিয়ান কাপে মিডলসেক্সের বিপক্ষে লর্ডসে খেলেছিল রাজস্থান। যা কি না ইংল্যান্ডে আইপিএলের দলগুলোর খেলা একমাত্র ম্যাচ।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »