শিরোনামঃ
সোনারগাঁয়ে পানি নিস্কাশনের যায়গায় ময়লার ভাগার, দেখার কেউ নেই ছাতকে উত্যেক্তকারিদের হামলায় নারী আহত: থানায় অভিযোগ শিবপুর উপজেলার বি.বি.এস ইটভাটার কাজকর্ম চালানো হচ্ছে শিশু শ্রমিক সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন রিষাবাড়ীতে নদীতে ঝাপিয়ে পড়া ৩ জুয়াড়ির লাশ উদ্ধার, দায়িত্ব অবহেলায় ২ পুলিশ প্রত্যাহার, আটক ২ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী প্রাইভেট ও সরকারি হাসপাতাল মিলেই করোনার দ্বিতীয় ঢেউ সামলানো হবে: স্বাস্থ্যমন্ত্রী শাসন দীর্ঘায়িত করার ইচ্ছা সরকারের নেই: কাদের দেশরক্ষার জন্য নদীরক্ষা অপরিহার্য: তথ্যমন্ত্রী নরসিংদীতে আশিরনগর সিএনজি স্ট্যান্ডে স্টিকার ব্যবহার করে চাঁদা আদায়ের অভিযোগ
আইনি লড়াইয়েও অন্ধকার দেখছেন ট্রাম্প

আইনি লড়াইয়েও অন্ধকার দেখছেন ট্রাম্প


ফটো-সংগৃহীত

আমেরিকা প্রতিনিধি: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজিত হওয়ার পর এবার ফল পরিবর্তনে আইনি লড়াইয়েও একের পর এক দুঃসংবাদ পাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

মিশিগানেও ভোট কারচুপির অভিযোগ প্রমাণে পর্যাপ্ত তথ্য না পেয়ে জয়ের আশা ছেড়ে দিয়েছেন ট্রাম্পের আইনজীবীরা। এর আগে জর্জিয়ায় ভোট পুনর্গণনার পর জয়ী ঘোষণা করা হয় জো বাইডেনকে।

যুক্তরাষ্ট্রের নির্বাচনে বাইডেন জয়ী হওয়ার পর পার হয়েছে দুই সপ্তাহ। হার মানতে নারাজ ট্রাম্প নেমেছেন আইনি লড়াইয়ে। তবে সেখানেও হচ্ছে না নির্বাচনী ফল পাল্টে দেওয়ার মতো কোনো ক্যারিশমা।

জর্জিয়ার পর ব্যাটলগ্রাউন্ড রাজ্য মিশিগানেও আইনি লড়াইয়ে অন্ধকার দেখছেন ট্রাম্প। ২০ নভেম্বর শুক্রবার মিশিগানের প্রভাবশালী দুজন রিপাবলিকান মাইক সিরকেই এবং লি চ্যাটফিল্ডের সঙ্গে হোয়াইট হাউসে বৈঠক করেন ট্রাম্প।

সভা থেকে বেরিয়ে তারা জানান, এই রাজ্যে ফলাফল পরিবর্তন করার মতো কোনো তথ্য তাদের কাছে নেই। ফলে পরোক্ষভাবেই এই রাজ্যে বাইডেনকে জয়ী হিসেবে স্বীকৃতি দিলেন রিপাবলিকানরা।

এর আগে জর্জিয়ায় ভোট পুনর্গণনার পর ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে জয়ী ঘোষণা করা হয়েছে। ফলে এই রাজ্যের ১৬টি ইলেকটোরাল ভোট ডেমোক্র্যাটদের পক্ষেই থাকছে।

অন্যদিকে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ভোট গণনা স্থগিত রাখার পক্ষে আদালতে ট্রাম্পের আইনজীবী কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেননি। সব মিলিয়ে রাজ্য আইনসভার মাধ্যমে নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার আশা শেষের পথে। তবে এখনো সিদ্ধান্তে অনড় ট্রাম্প, স্বীকার করছেন না পরাজয়।

আগামী ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। তবে ক্ষমতা হস্তান্তর নিয়ে টালবাহানা করেই যাচ্ছে ট্রাম্প প্রশাসন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »