শিরোনামঃ
সোনারগাঁ আনন্দবাজারের ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ স্থায়ী সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এমপি খোকা  নরসিংদীতে শিবপুরে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ ৫ সন্তানের বাবাকে পেতে শরীরে পেট্রোল ঢেলে আগুন প্রেমিকার! সাংবাদিক মাসুদের বিরুদ্ধে সেই দুর্ণীতিবাজ প্রধান শিক্ষকের জিডি নরসিংদীতে আখের চাহিদা ও দাম বেশি হওযায আখ চাষিদের মুখে সাফল্যের হাসি ফুটেছে আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যাচ্ছে লাঙ্গল দিয়ে হাল চাষ ইলিশ ধরা বন্ধ থাকবে ৪ অক্টোবর থেকে ২২ দিন শিশু সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা নির্মাণ করে কোটি টাকার বাণিজ্য ধানের ব্যাকটেরিয়াজনিত পাতা পোড়া রোগ

অসর্তকতার কারণে গ্যাসের চুলা থেকে আগুন


ফটো-সংগৃহীত

নিজস্ব প্রতিনিধিঃ সময় তখন গত শনিবার রাত ১টা বোয়ালখালী সারোয়াতলী ১নং ওয়ার্ডে জোটপুকুরের দক্ষিণ পাশে জাগের হোসেনের বাড়ীতে শায়ের মিয়ার ঘরে গ্যাসের চুলা থেকে আগুনের লেগে যায়। চোখে সবার ঘুম হঠাৎ শায়ের মিয়ার বড় ছেলে আবু তাহেরের নাকে ধোয়ার গন্ধ আসে রান্না ঘরের দিকে চোখ পড়তে দেখে আগুন জ্বলছে এদিকে আগুন লাগার সাথে সাথে আশে পাশের লোকজন জোটপুকুর থেকে দৌড়ে যায় দোকানের সওদাগর ও সিএনজি ড্রাইবার সহ জোটপুকুরে মিলে কাজ করা কিছু লোকজন।

জোটপুকুরের চায়ের দোকানের মালিক মানিক জানান আগুন লাগার সাথে সাথে আমরা ভাইস-চেয়ারম্যান এস,এম,সেলিমকে ফোন করে বিষয়টি অবহিত করি তিনি তৎক্ষনাৎ বোয়ালখালী ফায়ার সার্ভিসকে ফোন করলে ফায়ার সার্ভিসের টিম চলে আসে। তবে ফায়ার সার্ভিস আসার আগে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভে যায়। আগুনের সূত্র পাত কোথা হতে হয়েছে জানতে চাইলে আবু তাহের ও আবুল মনজুরের স্ত্রী বলেন গ্যাসের চুলা থেকে আগুন লাগে।

আবু তাহের বলেন আমার ঘরের প্রায় দুই লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে আল্লাহর দরবারে শোকরিয়া জানিয়ে বলেন আমার মা, ছোট ভাই আবুল মনজুরের স্ত্রী সহ তার দুই সন্তান ক্ষয়ক্ষতি হয়নি তারা সুস্থ আছেন আমার আশপাশের ঘরবাড়ির কোনো ক্ষতি হয়নি এটায় আল্লাহর বড় রহমত। তবে স্থানীয়দের প্রতি তিনি বিনয় সুরে বলেন আজকে আপনারা আমার বিপদে যে সহযোগিতা করেছেন তার জন্য সারা জীবন আপনাদের কাছে ঋণী।

বোয়ালখালী বাসীর প্রতি অনুরোধ অসর্তকতার কারণে বিপদ চলে আসে যা জ্বলে পুড়ে ছারকার করে দেয়। প্রতিদিন রাতে ঘুমানোর আগে গ্যাসের চুলা বন্ধ করেছেন কিনা চেক করে নিন গ্যাসের চুলার উপর রান্না বসিয়ে টিভিতে মগ্ন তাকবেন না? চুলার উপর লাকড়ি শুকাতে দিবেন না? ছোট বাচ্চাদের কাঁথা শুকাতে দিবেন না? আপনি তাকবেন আপনার কাজে ব্যস্ত আর এদিকে আগুন লেগে নিমিষে সাজানো সংসার জ্বলে পুড়ে ছারকার হয়ে যাবে ঐ একটু অসর্তকতার কারণে।

মুরব্বিদের একটা অমিয় বাক্য আছে চুরে যদি চুরি করে তাহলে ঘরের চার পাশের চারটা বেড়া রেখে যায়,আগুনে যদি ঘর পুড়ে যায় অবশিষ্ট আর কিছু তাকেনা।

লাইক ও শেয়ার করে পাশে থাকুন..........
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »