অধিনায়ক পন্থের ওপর বেজায় চটেছেন আশিস নেহরা

অধিনায়ক পন্থের ওপর বেজায় চটেছেন আশিস নেহরা


ফটো-সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ আইপিএলের মঞ্চে গতকাল বৃহস্পতিবার জমজমাট ম্যাচ উপহার দিয়েছে দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালস। রুদ্ধশ্বাস ম্যাচে জয় হয়েছে রাজস্থানের। নিজেদের বোলিং ইনিংসে সবাইকে বেশ চমকে দিয়ে ১৩ নম্বর ওভারে রবিচন্দ্রন অশ্বিনের পরিবর্তে মার্কাস স্টইনিসের হাতে বল তুলে দেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। স্টইনিসের ওই ওভারে ১৫ রান তুলে খেলার মোড় ঘুরিয়ে দেন ডেভিড মিলার। এই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেছেন সাবেক ভারতীয় পেস তারকা আশিস নেহরা।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয়ের সুযোগ তৈরি করেও তিন উইকেটে পরাজিত হয় দিল্লি ক্যাপিটালস। ১৪৮ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে রয়্যালস। তবে ৪২ রানে পাঁচ উইকেট হারিয়ে তারা বেশ বিপদে পড়েছিল। অবশেষে ক্রিস মরিসের দাপটে মৌসুমের প্রথম পয়েন্ট অর্জন করতে সক্ষম হন সঞ্জু স্যামসনরা। এরপরেই দিল্লি অধিনায়ক ঋষভ পন্থের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন আশিস নেহরা। নেহরা মনে করেছেন, ম্যাচে দুর্দান্ত বোলিং করা রবিচন্দ্রন অশ্বিনকে তার নির্ধারিত চার ওভার না করানো পন্থের বড় ভুল।

নেহরা বলেন, ‘১৪৮ রান তাড়া করতে নেমে রাজস্থান তাড়াতাড়ি পাঁচ উইকেট হারিয়ে ফেলে। ক্রিজে তখন দুই বাঁ-হাতি ডেভিড মিলার ও রাহুল তেওয়াটিয়া। অশ্বিনকে তখন ব্যাবহার করা উচিত ছিল। তেওয়াটিয়া আউট হওয়ার পর ৬ উইকেট পড়ে যায় রাজস্থানের। যদি অশ্বিন ওই অবস্থায় বল করে আরেকটি উইকেট নিত, তবে দিল্লি ম্যাচ জিততেও পারত। কিন্তু অশ্বিন তো ওর চার ওভারই শেষ করল না। যদি সঞ্জু স্যামসন বা রিয়ান পরাগ ক্রিজে থাকত, তবু অফ স্পিনার অশ্বিনকে ২-৩ ছক্কা হাঁকানোর সম্ভাবনা ছিল। আমি থাকলে অশ্বিনকেই বোলিংয়ে আনতাম।’

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »